BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

টানা লকডাউনে বাড়ছে খাদ্য সংকট, অসহায়দের পাশে দাঁড়াল ‘অর্কিড ফাউন্ডেশন’

Published by: Tiyasha Sarkar |    Posted: May 28, 2020 6:17 pm|    Updated: May 28, 2020 10:40 pm

An Images

শুভময় মণ্ডল: করোনা সংক্রমণ রুখতে প্রায় আড়াই মাস ধরে জারি লকডাউন। স্তব্ধ দেশ। একই অবস্থা এ রাজ্যেও। যার ফলে প্রবল সমস্যায় দিন আনা দিন খাওয়া মানুষগুলো। অধিকাংশেরই ভাঁড়ার শূন্য। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদের সালার ও ভরতপুরের বেশ কিছু অসহায় পরিবারের পাশে দাঁড়াল ‘অর্কিড ফাউন্ডেশন’। হাতে তুলে দিল খাদ্য সামগ্রী।

জানা গিয়েছে, লকডাউনের শুরু থেকেই অসহায় মানুষগুলোর জন্য কিছু করার পরিকল্পনা করছিলেন ‘অর্কিড ফাউন্ডেশনের’ সদস্যরা। নিজেদের সাধ্য মতো ১৭০০ পরিবারের হাতে তুলে দিয়েছিলেন প্রয়োজনীয় সামগ্রী। কিন্তু আরও বহু পরিবারের একটু সহযোগিতার প্রয়োজন ছিল। সেই সব মানুষদের জন্য ভাবতে শুরু করে এই ‘অর্কিড ফাউন্ডেশন’। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় অর্থ। ‘অর্কিড ফাউন্ডেশনে’র চেয়ারম্যান সোহেল রানা বলেন, এই পরিস্থিতিতে তাঁরা খোঁজ শুরু করেন এমন কারও যারা তাঁদের দিকে সহযোগিতার হাত বাড়াবে। তখনই তাঁরা যোগাযোগ করেন আজিম প্রেমজি ফিলানথ্রপিক ইনিসিয়েটিভের সঙ্গে। ওই সংস্থার সঙ্গে দফায় দফায় কথা বলেন ‘অর্কিড ফাউন্ডেশনে’র সদস্যরা। অবশেষে মেলে সবুজ সংকেত।

[আরও পড়ুন: ১২ দিন পরও হয়নি নমুনা পরীক্ষা! পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভে উত্তাল কোয়ারেন্টাইন সেন্টার]

এরপরই একাধিক পদক্ষেপের পর মুর্শিদাবাদে পৌঁছয় ২০০০ ফুড কিট। যা তুলে দেওয়া হয় অসহায়, কার্যত অনাহারে থাকা মানুষগুলোর হাতে। এই সাহায্য পেয়ে আপ্লুত প্রত্যেকে। দেশের এই দুর্দিনে মানুষের মুখে হাসি ফোটাতে পেরে খুশি ‘অর্কিড ফাউন্ডেশনে’র সদস্যরাও।

[আরও পড়ুন: আমফানে বিধ্বস্ত হিঙ্গলগঞ্জ পরিদর্শন নুসরতের, প্রশাসনিক কর্তাদের সঙ্গে করলেন জরুরি বৈঠক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement