৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কর্মবিরতিতে চিকিৎসকরা, বেসরকারি হাসপাতালের আউটডোরে বন্ধ পরিষেবা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 26, 2017 5:56 am|    Updated: October 3, 2019 5:39 pm

outdoor closed at 37 hospitals in kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বড়সড় ধাক্কা শহর ও শহরতলির চিকিৎসা পরিষেবায়। শনিবার কলকাতার প্রায় সবকটি বেসরকারি হাসপাতালের বর্হিবিভাগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে আউটডোর এদিন চিকিৎসকশূন্য। শহর ও শহরতলির মোট ৩৭টি বেসরকারি হাসপাতাল তাদের বর্হিবিভাগ বন্ধ রেখেছে। সিএমআরআই, কোঠারি, আমরি, ফর্টিসের মতো একাধিক হাসপাতালের এই সিদ্ধান্তে রীতিমতো সমস্যায় পড়েছেন দূর থেকে আসা রোগিরা। শুক্রবারই অবশ্য সাতটি চিকিৎসক সংগঠনের যৌথ মঞ্চ ‘ইউনাইটেড ডক্টরস ভয়েস অফ বেঙ্গল’ এই সিদ্ধান্তের কথা জানায়।

[স্বঘোষিত ধর্মগুরুকে বাঁচানোর ডামাডোলে ‘মা’কে স্মরণ মীরের]

সিএমআরআই কান্ডের জেরে এই সিদ্ধান্ত বলে খবর। প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বিল না মিটিয়ে এক রোগীকে সিএমআরআই থেকে কার্যত ছিনিয়ে নিয়ে যায় জনাকয়েক বহিরাগত। নেতৃত্বে ছিলেন রাকেশ সিং নামে এক ব্যক্তি। অভিযোগ, হাসপাতাল ছাড়ার আগে আধিকারিকদের রীতিমতো হুমকিও দিয়ে যায় তারা। ঘটনার সিসিটিভি ফুটেজ ও অন্য তথ্যপ্রমাণ ইতিমধ্যে থানায় জমা দেওয়া হলেও, কোনও কাজ এখনও হয়নি। ফলে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন উদ্বিগ্ন চিকিৎসকরা। তাই এই আংশিক কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত বলে এক প্রেস বিবৃতিতে জানিয়েছিলেন তারা।

[বিজেপিতে যোগদানের জল্পনা, কী প্রতিক্রিয়া অভিনেত্রী ঋতুপর্ণার?]

সিএমআরআইকে সরাসরি সমর্থন জানিয়েছে কোঠারি ও বি এম বিড়লা হাসপাতাল। এরপরই ‘ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম’ (ডব্লুবিডিএফ)-সহ চিকিৎসকদের একাধিক সংগঠন সিএমআরআইয়ের কর্মবিরতিকে সমর্থন জানিয়ে ‘ওপিডি-স্ট্রাইক’এর ডাক দেয়। ডব্লুবিডিএফ জানিয়েছে বাংলার মানুষ, পুলিশ ও প্রশাসন সজাগ না হলে ভবিষ্যতে আরও বড় আকারে কর্মবিরতির পথে হাঁটবেন তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে