BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Cyclone Mandous: তাপমাত্রা কমলেও মেঘলা আকাশ, ডিসেম্বরে বৃষ্টিতে ভিজবে বাংলা?

Published by: Sayani Sen |    Posted: December 8, 2022 11:15 am|    Updated: December 8, 2022 1:06 pm

Overcast condition, no chances of rain in Kolkata । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বইছে শিরশিরানি হাওয়া। সকাল থেকে রোদের তেমন দেখা নেই। তবে কি ডিসেম্বরের শুরুতেই বৃষ্টিতে ভিজবে বাংলা? এমনই প্রশ্ন উঁকি দিচ্ছে বঙ্গবাসীর মনে। যদিও সে আশঙ্কার কোনও কারণ নেই বলেই স্বস্তির বাণী শুনিয়েছে হাওয়া অফিস। আবহাওয়াবিদদের মতে, এখনই রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে হেরফের হতে পারে তাপমাত্রার।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে গভীর নিম্নচাপ। দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে সেটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। বঙ্গোপসাগরে সৃষ্টি হলেও ঘূর্ণিঝড় ‘মানদৌসে’র সরাসরি প্রভাব বাংলায় পড়ার কোনও সম্ভাবনা নেই। তাই আপাতত আগামী চার-পাঁচদিন রাজ্যে ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

[আরও পড়ুন: ১০০ দিনের টাকা আটকাতে ফের সক্রিয় বঙ্গ BJP! কেন্দ্রীয় মন্ত্রীর দ্বারস্থ হবেন সুকান্ত ও শুভেন্দু]

তবে বৃহস্পতিবারের পর থেকে রাজ্যে কমবে শীতের আমেজ। তাপমাত্রা খানিকটা বাড়বে। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত তাপমাত্রা বাড়বে অনেকটাই। জলীয় বাষ্পের পরিমাণ বৃদ্ধিতে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হবে। শীতবিলাসীদের একটাই প্রশ্ন, তবে কি বড়দিনেও তেমন শীতপোশাকের প্রয়োজন পড়বে না? হাওয়া অফিস অবশ্য তেমন হতাশ করেনি। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় ‘মানদৌসে’র প্রভাব কেটে গেলে ফের রাজ্যে ফিরবে শীত। তবে এখনও জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই বলেই মত আবহাওয়াবিদদের।

ঘূর্ণিঝড় ‘মানদৌসে’র সরাসরি প্রভাব পড়বে তামিলনাড়ু, পণ্ডিচেরি এবং দক্ষিণ অন্ধ্রপ্রদেশ উপকূলে। তার ফলে হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। যাতে বড়সড় কোনও ক্ষতি না হয়, তাই ইতিমধ্যেই সতর্কতামূলক নানা পদক্ষেপ নিয়েছে প্রশাসন। আপাতত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

[আরও পড়ুন: সাপের কামড়ে অকেজো কিডনি, প্রথমবার শিশুর ডায়ালিসিসে সফল ডায়মন্ড হারবার হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে