BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নদিয়ায় দিনেদুপুরে তৃণমূল নেতাকে কুপিয়ে খুন, অভিযোগের তির বিজেপির দিকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 15, 2018 8:40 pm|    Updated: May 15, 2018 8:40 pm

PanchayetPoll: TMC leader murdered in Nadia

বিপ্লব দত্ত, নদিয়া: তিনি স্থানীয় পঞ্চায়েতে বিদায়ী তৃণমূল সদস্য। কিন্তু, এবার সংরক্ষণের গেরোয় প্রার্থী হতে পারেননি। পঞ্চায়েতে প্রার্থী স্ত্রী। মঙ্গলবার সকালে নদিয়ার ধানতলায় প্রণব বিশ্বাস নামে শাসকদলের ওই নেতাকে কুপিয়ে খুন করল দুষ্কৃতীরা। তাঁকে বাঁচাতে গিয়ে জখম শাসকদলের আরও ৫ কর্মী। স্থানীয় তৃণমূল বিধায়ক সমীর পোদ্দারের অভিযোগ, সোমবার ভোটগ্রহণের পর রাতভর এলাকায় তাণ্ডব চালিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। তাঁরাই পরিকল্পনামাফিক এই খুন করেছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

[পঞ্চায়েত ভোটের দিন ফেসবুকে বিতর্কিত পোস্ট, সেলিম পুত্রের বিরুদ্ধে তদন্তে সিআইডি]

নদিয়ার ধানতলার দত্তপুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় নিহত প্রণব বিশ্বাস প্রভাবশালী তৃণমূল নেতা হিসেবে পরিচিত। তিনি পঞ্চায়েতে বিদায়ী সদস্যও বটে। কিন্তু, দত্তপুলিয়া পঞ্চায়েতের যে আসন থেকে প্রণববাবু নির্বাচিত হয়েছিলেন, সেই আসনটি এবার মহিলাদের জন্য সংরক্ষিত। তাই পঞ্চায়েত ভোটে ওই আসন থেকে প্রণব বিশ্বাসের স্ত্রী আমরিদেবীকে প্রার্থীকে করেছে তৃণমূল। ভোটও মিটেছে নির্বিঘ্নেই। মঙ্গলবার সকালে খুন হয়ে গেলেন শাসকদলের এই প্রভাবশালী নেতা। স্থানীয় বরণবেরিয়া গ্রামে শিমুলতলা রোডে বাড়ি লাগোয়া আসবাবের দোকান প্রণব বিশ্বাসের। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার সকালে দোকানে বসেছিলেন তিনি। আচমকাই সেখানে হাজির হন এক দল দুষ্কৃতী। এলাকার একটি বাড়িতে নিয়ে গিয়ে ওই তৃণমূল নেতাকে এলোপাথারি কোপাতে শুরু করে দুষ্কৃতীরা। প্রণব বিশ্বাসকে বাঁচাতে গিয়ে জখম হয়েছেন আরও ৫ জন। তাঁরা সকলেই তৃণমূল কর্মী। ঘটনার পর আশঙ্কাজনক অবস্থায় শাসকদলের ওই নেতাকে নিয়ে যাওয়া হয় দত্তপুলিয়া স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আহতদের মধ্যে তিনজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। বাকি দু’জন দত্তপুলিয়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন।

[ব্যালট বাক্স ছিনতাই-সহ বেআইনি কাজের অভিযোগে গ্রেপ্তার নির্দল প্রার্থী]

দলের নেতা ও প্রার্থীর স্বামীকে খুনের ঘটনায় বিজেপির দিকে আঙুল তুলেছেন ধানতলার তৃণমূল বিধায়ক সমীর পোদ্দার। তাঁর অভিযোগ, সোমবার রাতভর এলাকায় তাণ্ডব চালিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। চারজন প্রার্থী-সহ বেশ কয়েকজন তৃণমূল সমর্থকের বাড়িতে ভাঙচুরও চলে। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে গেরুয়াশিবিরের স্থানীয় নেতৃত্ব।

ছবি: সুজিত মণ্ডল

[পুরুলিয়ায় গভীর রাত পর্যন্ত চলল ভোট, বুথের বাইরেই ঘুমিয়ে গেলেন ভোটাররা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে