১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বকেয়া ফি, পড়ুয়াদের অনলাইন পরীক্ষায় বসতে দিল না স্কুল! ব্যাপক উত্তেজনা দুর্গাপুরে

Published by: Tiyasha Sarkar |    Posted: June 22, 2021 3:50 pm|    Updated: June 22, 2021 4:56 pm

Parents stage protest in front Police station in Durgapur | Sangbad Pratidin

ছবি: উদয়ন গুহরায়

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: ফি দিতে না পারায় পড়ুয়াদের অনলাইন পরীক্ষায় বসতে দিল না দুর্গাপুরের (Durgapur) একটি ইংরেজি মাধ্যম স্কুল। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। দুর্গাপুরের নিউটাউনশিপ থানার বিধাননগর পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানিয়েছেন অভিভাবকেরা।

অভিভাবকদের অভিযোগ, আদালতের নির্দেশ অমান্য করে সোমবার থেকে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র-ছাত্রীদের অনলাইনে পরীক্ষা দিতে দেওয়া হয়নি। অভিভাবক প্রদীপ দাস বৈরাগ্য জানান, “সোমবার থেকে অনলাইনে পরীক্ষা চলছে। পরীক্ষা দিতে গেলে হঠাৎই বেশকিছু ছাত্রছাত্রীর জন্য পরীক্ষা দেওয়ার পোর্টাল বন্ধ করে দেওয়া হয়।” বর্তমান পরিস্থিতিতে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এই মুহূর্তে অনেকেরই ফি দেওয়ার ক্ষমতা নেই। হঠাৎ করে অনলাইনে পরীক্ষা বন্ধ করে দিলে অভিভাবকেরা বিদ্যালয়ের ফি মেটাবেন কীভাবে সেই নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। পুলিশের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: কেরলে মাছ ধরতে গিয়ে নিখোঁজ কাকদ্বীপের ৪ মৎস্যজীবী, সাহায্যের আশ্বাস বিধায়কের]

জানা গিয়েছে, ওই বেসরকারি স্কুলে নার্সারি থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ৪ হাজার ছাত্র-ছাত্রী রয়েছে। ফি না দেওয়ায় প্রায় ৮০ শতাংশ ছাত্র পড়ুয়াকে অনলাইন পরীক্ষা থেকে বঞ্চিত করা হয়েছে। এই বিষয়ে স্কুলের সঙ্গে কথা বলতে গেলে তাঁরাও আলোচনায় আগ্রহী নন বলে অভিযোগ অভিভাবকদের। এই বিষয়ে স্কুলের পক্ষ থেকে রবিন্দর সিং জানান, “চলতি শিক্ষা বর্ষে ফি কমানো নিয়ে কোনও নির্দেশিকা নেই। কোনও ছাত্রছাত্রীকেই অনলাইন পরীক্ষা থেকে বের করে দেওয়া হয়নি। প্রযুক্তিগত কোনও সমস্যা হয়ে থাকতে পারে।”

[আরও পড়ুন: উত্তরবঙ্গের পর জঙ্গলমহলে পৃথক রাজ্যের দাবি, সৌমিত্র খাঁর বিরুদ্ধে FIR দায়ের তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement