১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভুল ঘোষণার জেরে তুলকালাম টিটাগড় স্টেশনে, রেল অবরোধ বিক্ষুব্ধ যাত্রীদের

Published by: Bishakha Pal |    Posted: August 17, 2018 11:41 am|    Updated: August 17, 2018 11:41 am

Passengers stage protest at Titagarh rail station

আকাশনীল ভট্টাচার্য, বারাকপুর: ফের অফিস টাইমে ভুল ঘোষণা। যার রেল অবরোধ করে বিক্ষোভ দেখালেন নিত্যযাত্রীরা। ব্যস্ত সময়ে ব্যাহত হল রেল পরিষেবা। শুক্রবার সকালে এই ঘটনার জেরে টিটাগড় স্টেশনে উত্তেজনা ছড়াল। 

অফিস টাইমে এমনিতেই তিল ধারণের জায়গা থাকে না রেল স্টেশনগুলিতে। এই সময় কোনও ট্রেনের প্লাটফর্ম বদল করা হলে হুড়োহুড়ি পড়ে যায়। আর ভুল ঘোষণা হলে যে কী হতে পারে, তা শুক্রবার দেখল টিটাগড় স্টেশন। ঘটনাটি ঘটে এদিন সকালে। ডাউন লাইনে শিয়ালদহগামী ট্রেনের আশায় দাঁড়িয়েছিলেন যাত্রীরা। এমন সময় মাইকে ঘোষণা করা হয় ডাউন লাইনে আসবে শিয়ালদহগামী শান্তিপুর লোকাল। স্বাভাবিকভাবেই ব্যস্ত হয়ে ওঠেন যাত্রীরা। ট্রেন ধরার জন্য প্লাটফর্মের সামনেও এগিয়ে আসেন তারা। কিন্তু এই সময়ই ওই লাইন দিয়ে একটি থ্রু ট্রেন চলে যায়।

‘তিনি বলেই পেরেছেন ৩১টি দলের জোট সরকার চালাতে’ ]

এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন নিত্যযাত্রীরা। টিটাগড় স্টেশনের ২ নম্বর লাইনে রেল অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। ব্যস্ত সময়ে প্রায় ৪০ মিনিট ধরে শিয়ালদহ মেন শাখায় রেল অবরোধের ফলে হয়রানির শিকার নিত্যযাত্রীরা। যাত্রীদের অভিযোগ, রেল কর্তৃপক্ষের ভুল ঘোষণার মাশুল দিতে হয়েছে তাঁদের। ২ নম্বর লাইন দিয়ে ওই সময় থ্রু ট্রেন পাস করানোর ফলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল। যাত্রীরা লোকাল ট্রেন ধরবেন বলে প্লাটফর্মে দাঁড়িয়েছিলেন। লোকাল ট্রেন হলে স্টেশনে গতি কমিয়ে দেয়। কিন্তু থ্রু ট্রেনের গতিবেগ থাকে অনেক বেশি। ফলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল ষোলোআনা। শুক্রবার সকাল সাড়ে ন’টা থেকে সোয়া দশটা পর্যন্ত অবরোধ চলে। ঘটনাস্থলে আসে রেল পুলিশ ও টিটাগড় থানার পুলিশ। তারা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিলে ক্ষুব্ধ যাত্রীরা অবরোধ তুলে নেন।

ওঝা ডেকে ঝাড়ফুঁকেও নিষ্ফলা, সাপে কাটা শিশুকে ভাসানো হল কলার ভেলায় ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে