৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গ্রিন জোন’ বীরভূমের বাজার খুলতেই মানুষের ঢল, বহিরাগত প্রবেশ রুখতে সিল সীমানা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 28, 2020 4:32 pm|    Updated: April 28, 2020 4:32 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়,বোলপুর: টানা লকডাউনের পর সরকারের নির্দেশে মঙ্গলবার থেকে বোলপুর মহকুমার বিভিন্ন দোকান খুলতে শুরু করেছে। আর এই সুযোগ কাজে লাগিয়ে প্রশাসনকে অগ্রাহ্য করে শয়ে শয়ে মানুষ বেড়িয়ে পড়েছেন রাস্তায়। যে ছবি দেখলে মনে হবে যন লকডাউন যেন উঠে গিয়েছে! কঠোর হাতে পরিস্থিতি মোকাবিলা করছে পুলিশ।

প্রতিদিন মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলন করে সাধারন মানুষকে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে বারণ করছেন। একই ভাবে প্রচার করছেন বীরভূম জেলা প্রশাসনও। কিন্তু কে কার কথা শোনে! বিভিন্ন দোকান খুলতেই ভিড় জমিয়েছে মানুষ। বিশেষ করে বাজার এলাকা গুলিতে। সমাজিক দূরত্ব রাখার নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে গায়ে গা ঘেঁষে চলছে বাজার। মানুষ ভুলে গিয়েছেন যে, রাজ্যের কয়েকটি গ্রিনজোন জেলার মধ্যে বীরভূম অন্যতম। তাই এই সকলকে সচেতন করতে মাঠে নেমেছে জেলে প্রশাসন এবং পুলিশ।

[আরও পড়ুন: লকডাউনে বন্ধ উপার্জন, মানসিক অবসাদে আত্মঘাতী কাটোয়ার বধূ]

জানা গিয়েছে, বীরভূম জেলার বাইরের কেউ না ঢুকতে না পারে তার জন্য জেলার ঢোকার প্রবেশ পথ পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে, মোতায়েন পুলিশ। বিশেষ করে মুর্শিদাবাদ জেলা সংলগ্ন লাভপুর, নানুর থানা এবং বর্ধমান সংলগ্ন বোলপুর, ইলামবাজার এবং নানুর থানা এলাকা গুলিতে রাস্তা গুলিতে ব্যাপক চেকিং শুরু হয়েছে। খবর পেয়ে এদিন বোলপুর পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার শ্যাম সিং। তিনি বোলপুরে পুলিশ আধিকারিকদের নিয়ে বৈঠক করেন। পরে বীরভূম, বর্ধমান জেলার মধ্যে সংযোগকারী অবনসেতুর কাছে পুলিশি ব্যবস্থা খতিয়ে দেখেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement