BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নেতাজির মূর্তি ভেঙে বিশ্রামাগার তৈরি, গ্রামবাসীদের বাধায় পিছু হঠল প্রশাসন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 5, 2017 9:44 am|    Updated: November 5, 2017 9:44 am

People Protest against vandalisation of Netaji Statue in Alipurduar

রাজকুমার কর্মকার আলিপুরদুয়ার: প্রশাসনের নির্দেশে যাত্রী বিশ্রামাগার তৈরির জন্য ভাঙা হল নেতাজির মূর্তি। আর তা ঘিরেই  চাঞ্চল্য ছড়াল আলিপুরদুয়ারের ভাটিবাড়িতে। ঘটনার প্রতিবাদে তুমুল বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। আটকে দিলেন মূর্তি ভাঙার কাজ। শেষে আলিপুরদুয়ার থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ইতিমধ্যে ঘটনার নিন্দা করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

[ফ্যান্টাসির দরজা খুলে দিতে রঙিন দুপুরে ফের আসছে উমা বউদি]

জানা গিয়েছে, ভাটিবাড়িতে আলিপুরদুয়ার-বারোবিশা রাজ্য সড়কের পাশে নেতাজির একটি পূর্ণাবয়ব মূর্তি রয়েছে। সেখানেই বিশ্রামাগার তৈরির কাজ শুরু করে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। শনিবার ওই এলাকায় কাজ চলছিল। তখনই নেতাজির মূর্তির চারপাশের ব্যারিকেড ভাঙা শুরু হয়। সঙ্গে সঙ্গে প্রতিবাদ করেন স্থানীয় বাসিন্দারা। প্রতিবাদ-বিক্ষোভে শামিল হন প্রাক্তন ভাটিবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান কিশোর দাসও। এলাকায় প্রচুর মানুষ জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। তার আগেই অবশ্য মুর্তির চারিদিকের কংক্রিটের দেওয়াল ও গ্রিল ভেঙে ফেলেন শ্রমিকরা। পরে জানা যায়, উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থানুকূল্যে ওই জায়গায় যাত্রী বিশ্রামাগার নির্মাণ করা হচ্ছিল। কিশোরাবু বলেন, “বিশ্রামাগার তৈরিতে কোনও আপত্তি নেই। কিন্তু আমরা মনীষীর মূর্তি ভাঙতে দেব না।”

[OMG! মাঝপথে যাত্রীদের বিমান থেকে নামিয়ে পরামর্শ বাসে যাওয়ার!]

ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থানা থেকে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আলিপুরদুয়ার থানার আইসি প্রদীপ সরকার বলেন, “ঘটনাস্থলে আমরা পুলিশ মোতায়েন করেছি। কাজ বন্ধ রাখা হয়েছে।” এদিকে এই ঘটনার নিন্দা করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন, “নেতাজি শুধু নয়, যে কোনও মনীষীর মূর্তি ভাঙা অন্যায়। জেলায় বিভিন্ন জায়গায় বিশ্রামাগার তৈরির জন্য অর্থ বরাদ্দ করেছি। গ্রাম পঞ্চায়েতের সঙ্গে কথা বলে শেড তৈরির কথা। খোঁজ নেব।”

ছবি : শীলা দাস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে