Advertisement
Advertisement

Breaking News

ESI

ESI হাসপাতালে করোনা চিকিৎসার গুজব! ব্যান্ডেলে বিক্ষোভ শ্রমিকদের

বিক্ষোভকারীদের পাশে দাঁড়িয়েছেন স্থানীয়রাও।

People show agitation at Bandel ESI hospital in Hooghly
Published by: Soumya Mukherjee
  • Posted:April 11, 2020 7:09 pm
  • Updated:April 11, 2020 7:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যান্ডেল ইএসআই (ESI) হাসপাতালকে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য দিয়ে দেওয়া হতে পারে। এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় এলাকার মানুষ। আর এই খবর জানাজানি হওয়ার পরই ইএসআই হাসপাতালের সামনে ব্যাপক বিক্ষোভ দেখায় শ্রমিকদের পরিবারগুলি। শনিবার দুপুরে বিষয়টিকে কেন্দ্র প্রবল উত্তেজনা ছড়াল হুগলি জেলার ব্যান্ডেল স্টেশনে কাছে অবস্থিত এলাকায়। শ্রমিক পরিবারগুলির এই বিক্ষোভে যোগ দেয় বামপন্থী শ্রমিক সংগঠন সিটুও।

Bandel ESI

Advertisement

শ্রমিক ও সিটুর সদস্যদের বক্তব্য, সারা বছর শ্রমিক পরিবারের হাজার হাজার মানুষ এখানে চিকিৎসা করাতে আসেন। আধুনিক পদ্ধতিতে অস্ত্রোপচার ছাড়াও এখানে কেমোথেরাপি হয়। এর পাশাপাশি শ্রমিকদের ওষুধ দেওয়া ছাড়াও ইএসআইয়ের টাকাও জমা নেওয়া হয়। একই জায়গা থেকে অনেক সুযোগ-সুবিধা পান শ্রমিকরা।

Advertisement

[আরও পড়ুন: দিনভর দাবদাহের শেষে ছিঁটেফোঁটা বৃষ্টি কলকাতা ও সংলগ্ন এলাকায়, মিলল ক্ষণিকের স্বস্তি ]

তাই স্বাভাবিক কারণেই ক্ষুব্ধ শ্রমিকরা জানান, তাঁদের চিকিৎসা ও অন্যান্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করে এখানে কোনও করোনা হাসপাতাল করতে দেওয়া হবে না। স্থানীয়রাও শ্রমিকদের বক্তব্যকে সমর্থন জানিয়ে এই বিক্ষোভে সামিল হন। বিক্ষোভকারীদের দাবি মেনে নিয়ে হাসপাতাল সুপার রাজীব বন্দ্যোপাধ্যায়ও জানান, শ্রমিকদের কথায় যুক্তি আছে।

[আরও পড়ুন: নিখরচায় মিলছে চাল, সবজি! দুস্থদের জন্য ‘বিনামূল্যের বাজার’ খুললেন তৃণমূল কাউন্সিলর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ