৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Narendra Modi: স্বাস্থ্যক্ষেত্রে বাংলার জন্য ‘কল্পতরু’ কেন্দ্র! মমতার সামনেই তথ্য দিয়ে পালটা দাবি মোদির

Published by: Paramita Paul |    Posted: January 7, 2022 2:38 pm|    Updated: January 7, 2022 3:55 pm

PM Narendra Modi slams Bengal CM Mamata Banerjee on health infrastructure | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের (CNCI Hospital) দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষ্যে একইমঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই মহারথীর সৌজন্য, কেন্দ্র-রাজ্যের উন্নয়নের খতিয়ান প্রকাশকে কোথাও যেন ছাপিয়ে গেল রাজনৈতিক চাপানউতোর। শুক্রবারের মঞ্চ থেকে কেন্দ্রের কাছে অতিরিক্ত টিকা চাওয়া থেকে ডাক্তারির আসন সংখ্যা বৃদ্ধির মতো একাধিক দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘বাংলার জন্য কল্পতরু কেন্দ্র’, তথ্য দিয়ে পালটা তা প্রমাণ করার চেষ্টা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (PM Narendra Modi)।

প্রধানমন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী, বাংলাকে ইতিমধ্যে বিনামূল্যে প্রায় ১১ কোটি করোনা টিকা (COVID-19 Vaccine) দিয়েছে কেন্দ্র। শুধু তাই নয়, তাঁর আরও দাবি, করোনা পরিস্থিতির সঙ্গে লড়াই করার জন্য রাজ্যকে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন প্ল্যান্ট এবং কনসেন্ট্রেটর দিয়েছে মোদি সরকার। প্রধানমন্ত্রী বলেন, “মহামারী পরিস্থিতিতে বাংলাকে ৯ হাজারের বেশি অক্সিজেন সিলিন্ডার, দেড় হাজার ভেন্টিলেটর দেওয়া হয়েছে। অক্সিজেন প্ল্যান্ট নিয়ে কাজ শুরু হয়েছে।”

[আরও পড়ুন: Coronavirus: লাগামহীন করোনা, দেশে একদিনে সংক্রমিত ১ লক্ষ ১৭ হাজার]

মঞ্চ থেকে ডাক্তারির আসন বৃদ্ধির দাবিও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। জবাবে মোদি জানান, ২০১৪ সালের আগে ডাক্তারির স্নাতক ও স্নাতকোত্তরে ৯০ হাজারের কম আসন ছিল। আর গত সাত বছরে এক্ষেত্রে ৬০ হাজার আসন বৃদ্ধি করেছে কেন্দ্র সরকার।” এর পরই তাঁর চ্যালেঞ্জ, “গত সত্তর বছরে দেশে যত চিকিৎসক তৈরি হয়েছে, আগামী ১০ বছরে তত সংখ্যক ডাক্তার পাবে দেশ।” তিনি জানিয়েছেন, দেশে এইমসের সংখ্যাও বেড়েছে।

শুধু তাই নয়, আয়ুষ্মান ভারত প্রকল্প, কেন্দ্রের জনঔষধি কেন্দ্রের সাফল্যের খতিয়ানও তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানান, আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা পান ক্যানসার রোগীরাও। ব্যতিক্রম নয় বাংলা-ও। পাশাপাশি, টিকাকরণের সংখ্যা বৃদ্ধি নিয়েও দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

 

[আরও পড়ুন: রোগী দেখবেন কে? রাজ্যে একের পর এক চিকিৎসক ও নার্সের করোনা সংক্রমণে বাড়ছে উদ্বেগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে