BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জালনোট পাচারকারীকে গ্রেপ্তার করতে গিয়ে আক্রান্ত পুলিশ, মালদহের সীমান্ত এলাকায় তুমুল উত্তেজনা

Published by: Sucheta Sengupta |    Posted: October 16, 2021 7:14 pm|    Updated: October 16, 2021 7:21 pm

Police attacked by smuggler of fake currency near Indo-Bangladesh border in Bangladesh | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: জালনোট (Fake currency) পাচারের মামলায় অভিযুক্ত আসামিকে ধরতে গিয়ে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত পুলিশ। মালদহের (Maldah) বৈষ্ণবনগরে ভারত-বাংলাদেশ সীমান্তে এ নিয়ে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে। আহত ফাঁড়ির ওসি-সহ তিন পুলিশকর্মী। তাঁদের লক্ষ্য করে হাঁসুয়ার কোপ মারার অভিযোগে মোট ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। ধৃতদের মধ্যে ২ জন মহিলা বলে খবর।

জানা গিয়েছে, শনিবার দুপুরে জালনোট পাচারকারী অভিযোগে এক আসামিকে আটক করে গাড়িতে তোলার সময় দুষ্কৃতীরা পুলিশকে (Police) লক্ষ্য করে ইট,পাথর ছোঁড়ে বলে অভিযোগ। পুলিশকে রুখতে হাঁসুয়ার কোপ মারা হয় বলেও অভিযোগ। তাতে আহত হন ওসি-সহ ৩ জন। পরে অতিরিক্ত পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আহত পুলিশকর্মীদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করেছে বলে জেলা পুলিশ সূত্রে খবর।

[আরও পড়ুন: ছাগল চড়াতে গিয়ে লরির চাকায় পিষ্ট ৩ মহিলা, স্থানীয়দের বিক্ষোভে উত্তপ্ত ফরাক্কা]

শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালদহের বৈষ্ণবনগর থানার বাখরাবাদ গ্রাম পঞ্চায়েত এলাকার ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া দৌলতপুর গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত হয়েছেন দু’জন পুলিশ অফিসার এবং একজন সিভিক ভলান্টিয়ার। আহত হয়েছেন বৈষ্ণবনগরের কুম্ভীরা ফাঁড়ির ওসি তনবির আজাদ হাবিবও। এছাড়াও জখম হন পুলিশের একজন অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর সমীরকুমার সিনহা এবং সিভিক ভলান্টিয়ার চয়ন সিংহ। ঘটনার পর থেকেই ওই এলাকায় পৌঁছে গিয়েছে বাড়তি পুলিশ বাহিনী। অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে এলাকায় ধরপাকড় অভিযান শুরু হয়েছে। আহত পুলিশকর্মীদের প্রথমে বেদরাবাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের মালদহ মেডিক‍্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন: পুজো মিটতেই কাঁকিনাড়া হাইস্কুলের কাছে বোমাবাজি দুষ্কৃতীদের, ফের উত্তপ্ত অর্জুন গড]

মালদহের অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) অনীশ সরকার বলেন, “গোপন সূত্রে খবর পেয়ে বৈষ্ণবনগর থানার অর্ন্তগত কুম্ভীরা ফাঁড়ির ওসি তনবির আজাদ হাবিবের নেতৃত্বে পুলিশ এক জালনোট কারবারীকে ধরে। এরপর তাকে নিয়ে আসতে গেলে গ্রামের কিছু দুষ্কৃতী ওই পুলিশ অফিসারদের ঘিরে ধরে। এরপর তাঁদের লক্ষ্য করে ইট-পাথর ছোঁড়া হয়। ঘটনায় দু’জন পুলিশ অফিসার ও এক সিভিক ভলান্টিয়ার আহত হয়েছেন। ঘটনার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে তাঁদের উদ্ধার করে। এলাকায় পুলিশের টহল চলছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে