BREAKING NEWS

১৮ জ্যৈষ্ঠ  ১৪৩০  শুক্রবার ২ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

মিলল না পুলিশের অনুমতি, বর্ধমানে নাড্ডার রোড শো’র রুট বদল করে তোপ বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: January 7, 2021 5:12 pm|    Updated: January 7, 2021 5:43 pm

Police didn't permit JP Nadda's road show in the desirable route at Burdwan demanded by BJP, leaders slam police| Sangbad Pratidin

সৌরভ মাজি, বর্ধমান: আগামী ৯ তারিখ ফের রাজ্য সফরে আসছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। সূচি অনুযায়ী, পূর্ব বর্ধমানের (Burdwan) কাটোয়ায় তিনি একটি জনসভা করবেন। এরপর বর্ধমান শহরে রোড শো করার কথা তাঁর। আর সেই রোড শো’র রুট নিয়েই বাধল গোল। বিজেপির দাবি মতো বর্ধমানের বিসি রোডে মিছিলের অনুমতি দিল না পুলিশ। বৃহস্পতিবার নাড্ডার রোড শো’র প্রস্তুতি খতিয়ে দেখতে এসে এ নিয়ে রাজ্য পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার।

JP Nadda

জানা গিয়েছে, জে পি নাড্ডার বর্ধমান সফরে বিজেপির (BJP) তরফে শহরের জনবহুল রাস্তা বিসি রোডে শো’র অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু এলাকা অত্যন্ত ঘিঞ্জি হওয়ায় পুলিশ অনুমতি দেয়নি। বদলে অন্য রুটে মিছিলের কথা বলা হয়েছে। ফলে পরিকল্পনা বদল করে বিজেপি স্থির করে, নাড্ডার রোড শো হবে জিটি রোডের বীরহাটা থেকে কার্জন গেট পর্যন্ত, যা এক কিলোমিটারেরও কম রাস্তা।

[আরও পডুন: জিতেন্দ্র তিওয়ারিকে বিঁধে ফেসবুক পোস্ট ব্লক সভাপতির! ফের প্রকাশ্যে তৃণমূলের অন্তর্কলহ]

বৃহস্পতিবার তার প্রস্তুতি খতিয়ে দেখতে এসে সাংসদ সুকান্ত মজুমদারের অভিযোগ, ”পুলিশ প্রশাসন বরাবরই পশ্চিমবঙ্গের সব জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা শুনে চলে। এসপি-রা তো এসপি নন, তাঁরা তৃণমূলের জেলা সভাপতি। তাঁদের কাছে নির্দেশ আছে, বিজেপি যে ভেন্যু চাইবে, সেই ভেন্যু না দেওয়া। তাঁরা তাঁদের নৈতিক কর্তব্য পালন করেছেন। বর্ধমান শহরের প্রাণকেন্দ্রে বিসি রোড। সেখানে যদি বিজেপি সর্বভারতীয় সভাপতিকে পুলিশ নিরাপত্তা দিতে না পারে, তাহলে পুলিশ অপদার্থ।”

[আরও পডুন: ‘উনিশে ফোটা পদ্ম একুশে বানের জলে ভেসে যাবে’, দঃ দিনাজপুরের সভায় চ্যালেঞ্জ অভিষেকের]

এ নিয়ে বিজেপি রাজ্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ”বিজেপি যা চায়, রাজ্য সরকার তা কখনওই দেয় না। যেমন, বিজেপি চায় যে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি চায় তৃণমূল-মুক্ত বাংলা। কিন্তু তা কি হচ্ছে? সেভাবেই বিজেপি যেখানে মিছিল করতে চায়, তা করতে দেওয়া হচ্ছে না। তবে আমরা জোর করে আদায় করে নেব। বর্ধমানে আগে বিস্ফোরণ হয়েছে তো, এবার নাড্ডাজির রোড শো’য়ে জনবিস্ফোরণ দেখবেন।”

প্রসঙ্গত, গত ডিসেম্বরে ডায়মন্ড হারবারে জনসভা করতে যাওয়ার পথে সরিষা, শিরাকোলে নাড্ডার কনভয়ে হামলার অভিযোগ ওঠে। নিরাপত্তা নিয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বিজেপি। এ নিয়ে রাজ্য পুলিশের ডিজি, মুখ্যসচিবকে দিল্লিতে তলব করা হয়। অতীত থেকে শিক্ষা নিয়ে এবার নাড্ডার নিরাপত্তায় কোনও ঘাটতি রাখতে চায় না পুলিশ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে