Advertisement
Advertisement

Breaking News

Sandeshkhali

মেরে মাথা ফাটাল ‘শাহজাহান বাহিনী’, সেই আক্রান্ত ইডির বিরুদ্ধেই FIR পুলিশের!

সন্দেশখালির ঘটনায় ন্যাজাট থানায় শাহজাহান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল ইডি। কিন্তু বিনা নোটিসে কেন ইডি শাহজাহানের বাড়িতে ঢুকে তল্লাশি চালিয়েছে, সেই প্রশ্ন তুলে পালটা ইডির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ।

Police files FIR at Nyazat PS against ED for raid without warrent and notice in Sandeshkhali incident | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 6, 2024 11:40 am
  • Updated:January 6, 2024 1:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালির সরবেড়িয়ায় তৃণমূল (TMC) নেতার বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে শুক্রবার হামলার মুখে পড়েছিলেন ইডি আধিকারিকরা। অভিযোগ তৃণমূল নেতা শেখ শাহজাহানের অনুগামীদের বিরুদ্ধে। এই ঘটনায় ন্যাজাট থানায় শাহজাহান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল ইডি। কিন্তু বিনা নোটিসে কেন ইডি (ED) শাহজাহানের বাড়িতে ঢুকে তল্লাশি চালিয়েছে, সেই প্রশ্ন তুলে পালটা ইডির বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। এদিকে, সন্দেশখালির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে নবান্ন। সূত্রের খবর, শনিবার দুপুরে সব জেলাশাসককে ভারচুয়াল বৈঠকে ডেকেছেন মুখ্যসচিব (Chief Secretary)বি পি গোপালিকা।

শনিবার সকালে ন‍্যাজাট থানায় শেখ শাহজাহান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইডি। পালটা ইডির বিরুদ্ধে বিনা নোটিসে বাড়িতে ঢুকে হেনস্তার অভিযোগ করল শাহজাহানের পরিবার। ন‍্যাজাট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে পাশাপাশি বসিরহাট (Basirhat) পুলিশ জেলার তরফে একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। এনিয়ে সন্দেশখালি কাণ্ডে মোট তিনটি মামলা রুজু হয়েছে বলে খবর। বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপারের দপ্তরেও অভিযোগটি ফরওয়ার্ড করা হয়েছে। রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকেও এই ঘটনা নিয়ে অবহিত করা হয়েছে বলে খবর। ঘটনার পর ২৪ ঘণ্টা পেরলেও এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

Advertisement

[আরও পড়ুন: খেলো ইন্ডিয়াতে মহিষাদলের চার কন্যার জয়জয়কার, এল আটটি সোনা]

এনিয়ে তৃণমূল মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) বক্তব্য, ”রাজ্যের কাউকে না জানিয়ে ইডি আধিকারিকরা ওখানে তল্লাশি করতে গিয়েছিলেন। আক্রান্ত হয়েছেন। সেইসময় আপনারা মেল করে সব জানাচ্ছেন। তাহলে কী করে প্রোটেকশন নেওয়া যাবে? আগে থেকে যদি আপনারা জানিয়ে দিতেন, তাহলে কিছুটা সামলানো যেত। তবে সবমিলিয়ে তদন্তকারীদের উপর হামলা একেবারেই কাম্য নয়।”

Advertisement

[আরও পড়ুন: বয়স ভাঁড়িয়ে খেলছে ১২ বছরের বৈভব? বিহারের ক্রিকেটারকে নিয়ে চাপানউতোর তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ