BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশে জঙ্গি শিবিরের হদিশ, মালদহ সীমান্তে জারি হাই অ্যালার্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 29, 2017 5:37 am|    Updated: September 21, 2019 5:54 pm

Police-milltant clash in Bangladesh, high alert in border at Malda

বাবুল হক, মালদহ:  দিন কয়েক আগেই কলকাতায় আল কায়দার একটি মডিউলের হদিশ পেয়েছে এটিএফ। ধরা পড়েছে বেশ কয়েকজন বাংলাদেশি জঙ্গি। আর এবার বাংলাদেশ থেকে জঙ্গিদের অনুপ্রবেশের আশঙ্কায় হাই অ্যালার্ট জারি হল মালদহের বাংলাদেশ সীমান্তে। জেলা জুড়ে সীমান্ত সিল করে দিয়েছে বিএসএফ। চলছে তল্লাশি।

[মনোতোষের দুই স্ত্রীর বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার ৮০ রাউন্ড বুলেট]

মালদহ জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে বাংলাদেশ সীমান্ত। বেশ কয়েকটি জায়গায় সীমান্তে কাঁটাতারের বেড়া নেই। কোথাও আবার রয়েছে জলসীমান্তও। নদীর এপারে ভারত, ওপারে বাংলাদেশ। তেমনই একটি সীমান্তবর্তী এলাকা বৈষ্ণবনগরের শোভাপুর। এখানে মিলিত হয়েছে গঙ্গা ও পদ্মা। বিএসএফ জানতে পেরেছে, নদীর ওপারে বাংলাদেশের আলতুন এলাকায় একটি জঙ্গি ঘাঁটির সন্ধান পেয়েছে সেদেশের পুলিশ। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে বেশ কয়েকজন জঙ্গিরও। পালিয়ে গিয়েছে আরও বেশ কয়েকজন। সীমান্তরক্ষা বাহিনীর আশঙ্কা, সীমান্ত পেরিয়ে এ দেশে গা-ঢাকা দেওয়ার চেষ্টা করতে পারে বাংলাদেশি জঙ্গিরা। তাই শোভাপুর-সহ গোটা মালদহ জেলার বাংলাদেশ সীমান্তে জারি হয়েছে হাই অ্যালার্ট। বিএসএফ সূত্রে খবর, সীমান্ত সিল করে দিয়ে চলছে তল্লাশি।

[কলকাতায় লুকিয়ে আরও তিন জঙ্গি, ধৃতদের জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য]

বাংলাদেশে অপরাধ করে সীমান্ত পেরিয়ে জঙ্গিদের এদেশে গা-ঢাকা দেওয়ার ঘটনা নতুন নয়। কাঁটাতারের বেড়া না থাকায়, মালদহের বাংলাদেশ সীমান্তটিকেই ব্যবহার করে জঙ্গিরা। তাই সীমান্তের ওপারে জঙ্গি-পুলিশ গুলির লড়াইয়ের খবর পাওয়ার পর আর ঝুঁকি নিতে চাইছে না  বিএসএফ।

[স্টেশনকে কাজে লাগাতেই হাওড়ায় ডেরা বানায় আল কায়দা জঙ্গিরা]

প্রসঙ্গত, দিন কয়েক আগেই কলকাতায় আল কায়দার মডিউলের সন্ধান মিলেছে। এখনও পর্যন্ত গ্রেপ্তার হয়েছে চারজন জঙ্গি। ধৃতদের মধ্যে তিনজন বাংলাদেশের বাসিন্দা। তাদের জেরা করে স্বপন, নয়ন গাজি ও মহম্মদ আফতাব নামে আরও তিনজন বাংলাদেশি জঙ্গির নাম জানতে পেরেছেন গোয়েন্দারা। তারাও কলকাতায় সক্রিয় ছিল।

[রং-গন্ধের মোড়কে খাবারের প্লেটে বিষ মিশছে না তো!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে