২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্নীতির অভিযোগ, মেদিনীপুরের বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ এলাকা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 11, 2021 5:56 pm|    Updated: February 11, 2021 8:00 pm

An Images

সম্যক খান, মেদিনীপুর: ফের প্রকাশ্যে বিজেপির (BJP) অন্তর্কলহ। এবার মেদিনীপুরের জেলা সভাপতি সমিত দাশের বিরুদ্ধেই পোস্টার পড়ল শহরে। তাঁর বিরুদ্ধে অর্থের বিনিময়ে পদ বিলি করার অভিযোগ তুলেছেন দলের কর্মীরাই। পোস্টারের নিচে লেখা ‘ভারতীয় জনতা পার্টি সৎ ও সক্রিয় কর্মীগণ।’ ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

আগে একাধিকবার বিভিন্ন ইস্যুতে জেলা সভাপতির বিরুদ্ধে পোস্টারিং করেছে দলেরই একাংশ। বিধানসভা নির্বাচনের মুখে ফের একই ঘটনার পুনরাবৃত্তি। এ বিষয়ে জেলা বিজেপি সভাপতি সমিত দাশ বলেছেন, “যাঁরা পোস্টারিং করছেন তাঁরাই এব্যাপারে বলতে পারবেন। বিজেপি একটি সুশৃঙ্খল দল। এখানে চাইলেই পদ পাওয়া যায় না। তার জন্য নির্দিষ্ট প্রক্রিয়া রয়েছে।” সমিতবাবুর অভিযোগের তির মূলত তৃণমূলের দিকে। বিজেপির একাংশের দাবি এই ঘটনার নেপথ্যে রয়েছে পিকের টিম। তাঁদের অভিযোগ, সাংগঠনিকভাবে পেরে উঠছে না বলে তাঁরা এখন কুৎসা ও অপপ্রচারে নেমেছে।

[আরও পড়ুন: ‘গণতন্ত্রের কণামাত্র বাঁচিয়ে রাখতে সরকারের সাফাই প্রয়োজন’, মমতাকে তীব্র আক্রমণ রাজ্যপালের]

উল্লেখ্য, বিজেপিতে এখন নব্য নেতাদের ভিড়। সেই ভিড়ে একপ্রকার হারিয়ে যেতে বসেছেন আদি বিজেপি নেতা-কর্মীরা। তৃণমূলের জনপ্রিয় নেতা শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ায় তাঁর বহু অনুগামীও গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। তাঁরা এখন সামনের সারিতে। বিশেষ করে শুভেন্দুর সঙ্গে দলে আসা জেলা পরিষদ কর্মাধ্যক্ষ রমাপ্রসাদ গিরি এখন একপ্রকার সমিতবাবুর ছায়াসঙ্গী বলা যেতে পারে। জেলা সভাপতির সঙ্গে প্রায় সব জায়গাতেই হাজির থাকছেন তিনি। একইভাবে অন্যান্য এলাকার তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নেতারাও যথেষ্ট গুরুত্ব পাচ্ছেন। ফলে ক্ষুব্ধ হচ্ছেন আদি বিজেপি নেতাকর্মীরা। সেই ক্ষোভ থেকেই এই পোস্টারিং বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: স্বস্তিতে বিজেপি, পরিবর্তন যাত্রায় নিধেষাজ্ঞার আরজি খারিজ করল কলকাতা হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement