BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট প্রশিক্ষণ কেন্দ্রের বাইরে বিজেপি ভোট না দেওয়ার আবেদন, পোস্টার ঘিরে বিতর্ক বর্ধমানে

Published by: Sucheta Sengupta |    Posted: February 19, 2021 3:48 pm|    Updated: February 19, 2021 3:56 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: ভোট প্রশিক্ষণ কেন্দ্রের বাইরেই বিজেপি (BJP) বিরোধী পোস্টার। বর্ধমান (Burdwan) মিউনিসিপ্যাল হাই স্কুলে ভোটের প্রশিক্ষণ চলাকালীনও এ ধরনের পোস্টার ঘিরে রাজনৈতিক তরজা জমে উঠেছে। কে বা কারা এই পোস্টার দিয়েছে, তা নিয়ে শুরু হয়েছে তল্লাশি। বিজেপির দাবি, পোস্টারের রঙেই পরিচয় লুকিয়ে। বিজেপির নিশানায় সিপিএম। আর তৃণমূলের (TMC) দাবি, বিজেপির বিরুদ্ধে এটা সাধারণ মানুষেরই কাজ।

Burdwan

দিন তিনেক আগেই বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুলের সামনে দেখা গিয়েছিল পোস্টারগুলি। লালের উপর সাদা রঙে ছাপা পোস্টারে বাংলা এবং ইংরাজিতে লেখা – বিজেপিকে একটিও ভোট নয়। অবশ্য কোনও সংগঠন বা দলের নাম নেই। যা নিয়ে তুমুল শোরগোল পড়েছে। এবার ইতিমধ্যে ওই স্কুলে শুরু হয়েছে ভোটের প্রশিক্ষণ। কিন্তু তারপরও সেখানে দেখা গিয়েছে এ ধরনের প্ররোচনামূলক পোস্টার।

[আরও পড়ুন: ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারতের প্রেরণাস্থল বাংলা’, বিশ্বভারতীর সমাবর্তনে জানালেন প্রধানমন্ত্রী]

বিধানসভা নির্বাচনের মুখে এমনিতেই পূর্ব বর্ধমান জেলায় গোষ্ঠীদ্বন্দ্বে দীর্ণ বিজেপি। তারপর এইভাবে পোস্টার দিয়ে কোনও ‘অদৃশ্য’ সংগঠন বিরোধিতায় নেমেছে। যদিও বিষয়টিকে বিশেষ আমল দিচ্ছে না বিজেপি নেতৃত্ব। দলের বর্ধমান দক্ষিণ বিধানসভার আহ্বায়ক কল্লোল নন্দনের বক্তব্য, “রাজনৈতিক দল প্রচার করতেই পারে এভাবে। সেটা যুক্তিসঙ্গত। কিন্তু এই সব পোস্টারে কোনও দল বা সংগঠনের নাম নেই, যারা সেটা সাঁটিয়েছে। নাম নেই মানে এরা সন্ত্রাসবাদী গোষ্ঠী। আমরা প্রশাসনকে বলব, ব্যবস্থা নিতে। তাছাড়া পোস্টারের রঙটা লাল। রক্তমাখা ভাত কারা খাইয়েছিল সবাই জানে।” নাম না করে সাঁইবাড়ি হত্যাকাণ্ডে কাঠগড়ায় থাকা সিপিএম (CPM) ইঙ্গিত করেছেন তিনি। যদিও সিপিএম অভিযোগ অস্বীকার করেছে। অন্যদিকে, পূর্ব বর্ধমান জেলার তৃণমূলের মুখপাত্র প্রসেনজিৎ দাসের মত, বিজেপি প্রতি মানুষ বীতশ্রদ্ধ। এটা তাঁদেরই স্বতস্ফূর্ত কাজ। পোস্টার যাঁরাই দিয়ে থাকুন, ভোট প্রশিক্ষণ কেন্দ্রের বাইরে এ ধরনের রাজনৈতিক পোস্টারে আপাতত সরগরম জেলার রাজনৈতিক মহল। 

[আরও পড়ুন: আপাতত বিপন্মুক্ত মন্ত্রী জাকির, বিস্ফোরকের ধরন নিয়ে চাঞ্চল্যকর তথ্য তদন্তকারীদের হাতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement