BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আমরা করোনা আক্রান্ত নই’, মুরগির গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে অভিনব প্রচার ব্যবসায়ীদের

Published by: Sayani Sen |    Posted: March 5, 2020 8:41 pm|    Updated: March 12, 2020 1:12 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: করোনা ভাইরাস নিয়ে অপপ্রচারের জেরে গোটা হুগলি জেলাজুড়ে পোলট্রি ব্যবসায় মন্দা। বিপন্ন পোলট্রির মালিকরা। বাজারে মুরগির মাংসের দাম তলানিতে এসে ঠেকেছে। সংকটজনক পরিস্থিতিতে বৃহস্পতিবার ফার্ম মালিকদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা প্রচারের লক্ষ্যে অভিনব উদ্যোগ নিলেন ব্যবসায়ীরা।

এদিন পোলট্রি ফার্ম মালিকরা তাঁদের খামারে পালিত মুরগির গলায় ‘আমরা করোনা ভাইরাসে আক্রান্ত নই’ পোস্টার ঝুলিয়ে বিভিন্ন গ্রামে গ্রামে প্রচার করেন। পোলট্রি মালিকরা গৃহস্থের বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে বোঝান মুরগিকে কেন্দ্র করে করোনা ভাইরাস নিয়ে যে অপপ্রচার চালানো হচ্ছে তাতে আপনারা বিভ্রান্ত হবেন না। এক পোলট্রি ফার্ম মালিক বলেন, “আমরা নিজেদের খামারের মুরগির মাংস রোজ রান্না করে খাচ্ছি। কিন্তু তারপরেও করোনা ভাইরাসে আক্রান্ত হইনি। তাই আপনারাও নির্ভয়ে মুরগির মাংস খান।”

[আরও পড়ুন: চাকরির নামে পাঁচ লাখ টাকার প্রতারণা, গ্রেপ্তার তৃণমূল নেতা]

হরিপাল বলদ বাঁধের বাসিন্দা স্বরূপ দত্ত বলেন, “যেভাবে সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাস নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে তার বিরুদ্ধে আমরা গ্রামবাসীরা মানুষের বাড়ি বাড়ি, দোকানে দোকানে গিয়ে এক প্রচার অভিযান চালাচ্ছি। বোঝানোর চেষ্টা করা হচ্ছে যে মুরগির মাংসের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর সম্ভাবনা নেই। আপনারা নির্ভয়ে মুরগির মাংস খান।” ফার্ম মালিকরা জানান, এরপরেও যদি করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক মানুষের মনে গেঁথে বসে থাকে তবে আগামিদিনে তাঁরা ফার্মের মুরগির মাংস রান্না করে গ্রামবাসীদের বিনামূল্যে খাওয়াবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement