১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Prophet Row: অশান্তি রুখতে উলুবেড়িয়ায় জারি ১৪৪ ধারা, অগ্নিদগ্ধ বিজেপি কার্যালয় পরিদর্শনে দিলীপ

Published by: Sayani Sen |    Posted: June 11, 2022 12:17 pm|    Updated: June 11, 2022 1:17 pm

Prophet row: Curfew imposed in Horwah after violence erupted । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়গম্বর বিতর্কের জেরে শনিবারও উত্তপ্ত হাওড়া। উলুবেড়িয়ার মনসাতলায় অগ্নিদগ্ধ বিজেপি কার্যালয় পরিদর্শনে দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পথেই আটকান হল প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। পুলিশি নিরাপত্তার জেরে নিউটাউনের বাড়ি থেকে বেরতেই পারলেন না বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এদিকে, টানা দু’দিন অশান্তির পর হাওড়ার উলুবেড়িয়ার বেশ কয়েকটি এলাকায় বুধবার সকাল পর্যন্ত জারি ১৪৪ ধারা।

শুক্রবার সন্ধেয় গোটা হাওড়া (Howrah) জেলাজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার আরও কড়া পদক্ষেপ নবান্নের। শনিবার সকালে উলুবেড়িয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হল। আগামী ১৫ জুন অর্থাৎ বুধবার পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এছাড়া প্রশাসনের তরফে ৫ জনের বেশি জমায়েতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কেউ নিয়ম ভাঙলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। 

[আরও পড়ুন: ‘হজরত মহম্মদ আজ বেঁচে থাকলে…’, দেশজুড়ে বিক্ষোভের মাঝেই মুখ খুললেন তসলিমা]

এদিকে, শুক্রবারই উলুবেড়িয়ার (Uluberia) মনসাতলায় বিজেপির কার্যালয়ে ভাঙচুর করে আগুন জ্বালিয়ে দেওয়া হয়। শনিবার সকালে অগ্নিদগ্ধ দলীয় কার্যালয় পরিদর্শনে যান বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের আইনশৃঙ্খলার ক্রমশ অবনতি হচ্ছে বলেই অভিযোগ তাঁর। মনসাতলায় যাওয়ার কথা ছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের। সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar) এদিন নিউটাউনের বাড়ি থেকে বেরতে দেওয়া হয়নি। গার্ডরেল দিয়ে বিজেপি রাজ্য সভাপতির বাড়ি ঘিরে দেওয়া হয়। উলুবেড়িয়ায় ১৪৪ ধারা জারি থাকায় যাওয়ার অনুমতি দেওয়া সম্ভব নয় বলেই জানান হয় তাঁকে। তবে পুলিশের তীব্র নিন্দা করেন তিনি। সেনার সাহায্য নিয়ে অশান্তি ঠেকানোর আরজি জানিয়েছেন সুকান্ত মজুমদার।

পাশাপাশি বিদ্যাসাগর সেতুতে ওঠার মুখেই আটকে দেওয়া হয় প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal) গাড়িও। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে তীব্র ক্ষোভপ্রকাশ করে বিজেপি নেত্রী। অশান্তি থামাতে চিঠি লিখে সেনা মোতায়েনের দাবি জানান বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এই টানাপোড়েনের মাঝে শনিবার সকালেও ফের নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে পাঁচলা। পুলিশকে লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। পরিস্থিতি সামাল দিতে পালটা কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। সূত্রের খবর, বিক্ষোভকারীদের হামলায় এক পুলিশকর্মী জখম হন। পায়ে চোট লেগেছে তাঁর।  

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া না দিয়ে ফের রেল-রাস্তা অবরোধ হাওড়ায়, কড়া পদক্ষেপের পথে প্রশাসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে