BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Local Train চালুর দাবিতে দত্তপুকুরে তুমুল বিক্ষোভ, ব্যাহত শিয়ালদহ-বনগাঁ শাখার রেল পরিষেবা

Published by: Sulaya Singha |    Posted: August 11, 2021 12:03 pm|    Updated: August 11, 2021 12:28 pm

Protest disrupt local train services on Bongaon-Sealdah route | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকাল ট্রেন চালানোর দাবিতে ফের অবরোধে নামলেন যাত্রীরা। দফায় দফায় বিক্ষোভে রীতিমতো উত্তপ্ত হয়ে উঠল দত্তপুকুর স্টেশন। যার জেরে দীর্ঘক্ষণ ব্যাহত হয় শিয়ালদহ-বনগাঁ শাখার ট্রেন চলাচল।

অতিমারী আবহে সংক্রমণ রুখতে এখনও লোকাল ট্রেন (Local Train) চালু করেনি রাজ্য সরকার। স্টাফ স্পেশ্যাল ট্রেন চলছে। তাছাড়া প্রয়োজন মতো জরুরি কারণে সাধারণ যাত্রীরাও কাউন্টার থেকে টিকিট কেটেই ট্রেনে উঠতে পারবেন। সেক্ষেত্রে মান্থলি কার্ডের প্রয়োজন হচ্ছে না। কিন্তু তা সত্ত্বেও আগের মতো স্বাভাবিক নয় রেল পরিষেবা। ট্রেনের সংখ্যাও অনেকটাই কম। আর তাই লোকাল ট্রেন চালুর দাবিতে দত্তপুকুর এক ও দু’নম্বর প্ল্যাটফর্মে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। নিজেদের সমস্যার কথা তুলে ধরে অবিলম্বে শিয়ালদহ-দত্তপুকুর লোকাল ট্রেন চালুর দাবি তোলেন।

[আরও পড়ুন: Kolkata: দোকানিকে বাংলায় কথা বলতে বলার ‘শাস্তি’, বড়বাজারে দুই মহিলার উপর হামলা]

বিক্ষোভকারীদের সামলাতে ঘটনাস্থলে পৌঁছায় দত্তপুকুর থানার পুলিশ। আসে বনগাঁ সিআরপি, আরপিএফ (RPF)। অবরোধকারীদের অভিযোগ, কিছু কিছু লোকাল ট্রেন চললেও দত্তপুকুর লোকাল চালানো হচ্ছে না। পরিস্থিতি সামাল দিতে বিক্ষুব্ধদের সঙ্গে কথা বলেন রেলের আধিকারিকরা। স্থানীয়দের বলা হয়, করোনা সংক্রমণ রুখতেই রাজ্য রেল পরিষেবায় লাগাম টেনেছে। তবে ১৬ আগস্টের পর ট্রেন পরিষেবা স্বাভাবিক করার বিষয়টি ভেবে দেখা হবে। রেল কর্তৃপক্ষের তরফে আশ্বাস পাওয়ার পর অবশেষে অবরোধ ওঠে। কিন্তু এই বিক্ষোভের জেরে দীর্ঘ প্রায় আড়াই ঘণ্টা ব্যাহত হয় শিয়ালদহ-বনগাঁ আপ ও ডাউন শাখার ট্রেন চলাচল।

উল্লেখ্য, এর আগে শিয়ালদহ দক্ষিণ শাখায় একই দাবিতে সোনারপুর স্টেশনে বিক্ষোভ দেখিয়েছিলেন নিত্যযাত্রীরা। আবার বনগাঁ শাখায় দমদম (Dumdum) ক্যান্টনমেন্ট স্টেশনেও রেল অবরোধ করা হয়েছিল। খড়গপুর স্টেশনেও ধরা পড়েছিল একই ছবি। এবার উত্তেজনা ছড়াল দত্তপুকুরে। এবার দেখার লাগাতার প্রতিবাদে ট্রেন চলাচল নিয়ে কী সিদ্ধান্ত নেয় রাজ্য।

[আরও পড়ুন: TMC কর্মী শুভ্রজিৎ দত্ত খুনে জারি ধরপাকড়, গ্রেপ্তার বিরাটির ‘ত্রাস’ বাবুলাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে