BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আস্ত ছাগল খুবলে খেল ১৮ ফুটের অজগর! উদ্ধার করতে গিয়ে আক্রান্ত বনকর্মীও

Published by: Soumya Mukherjee |    Posted: July 4, 2019 8:10 pm|    Updated: July 4, 2019 8:12 pm

Python rescued after trying to swallow a goat in malbazar in West Bengal.

অরূপ বসাক, মালবাজার: ছাগল খেতে এসে ধরা পড়ল চোর। তবে এই চোর কোনও মানুষ নয়! ১৮ ফুটের লম্বা একটি অজগর। যা দেখে হতবাক বনকর্মীরা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার তারঘেরা বনবিভাগের কাঠের ডিপোতে।

[আরও পড়ুন- দুবরাজপুরে বোমাবাজিতে আহত ৪ বিজেপি কর্মী, অভিযুক্ত শাসকদল]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ তারঘেরা রেঞ্জের ডিপোতে কাঠ সরাচ্ছিলেন কয়েকজন বনকর্মী। আচমকা তাঁদের চোখে পড়ে কাঠের ফাঁকে বিশাল মাপের একটি অজগর বড় একটি ছাগলকে পেঁচিয়ে ধরে খাচ্ছে। এই দৃশ্য দেখেই চিৎকার শুরু করেন তাঁরা। তা শুনে ঘটনাস্থলে ছুটে আসেন অন্য বনকর্মীরা। ওই অজগরটিকে ধরতে যান। সেসময় অধীর বৈশ্য নামে একজন বনকর্মীর হাতে কামড়ে দেয় ওই অজগরটি। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর হাতে পাঁচটি সেলাই পরেছে বলে জানা গিয়েছে। বর্তমানে চিকিৎসা চলছে তাঁর। এই ঘটনার পরে কয়েকজন বনকর্মী মিলে ওই অজগরটিকে পাকড়াও করে খাঁচাবন্দি করে। তার মুখ থেকে উদ্ধার করা হয় ছাগলটিকেও। কিন্তু, ততক্ষণে প্রাণ হারিয়েছে সে।

ঘটনাস্থলে থাকা বনকর্মীরা জানান, কাঠের লগ সরানোর কাজ চলছিল। এমন সময় চোখে পড়ে অজগরটি একটি ছাগলকে খাচ্ছে। সঙ্গে সঙ্গে অজগরটিকে ধরার চেষ্টা করা হয়। কিন্তু, সে এক বনকর্মীর হাত জোরে কামড়ে ধরে। ওই বনকর্মীকে উদ্ধার করার পর অজগরটিকে আটক করে একটি খাঁচার মধ্যে রাখা হয়।

[আরও পড়ুন- প্রয়োজনে লাইসেন্স বাতিল করা হবে, রেশন দুর্নীতি রুখতে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর]

স্থানীয়দের অভিযোগ, এর আগেও ওই এলাকা থেকে বেশকিছু ছাগল নিখোঁজ হয়ে গিয়েছিল। কী হচ্ছে কেউ বুঝে উঠতে পারছিল না। তবে অজগরটি ধরা পড়ার পর মনে হচ্ছে, ওই ছাগলগুলিকে খেয়েছে।এপ্রসঙ্গে তারঘেরা বনবিভাগের রেঞ্জার শুভজিত মৈত্র বলেন, অজগরটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে