BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

বিধায়ক খুনের প্রতিবাদে রেল অবরোধ মতুয়াদের, বিপাকে নিত্যযাত্রীরা

Published by: Tanumoy Ghosal |    Posted: February 11, 2019 5:10 pm|    Updated: February 11, 2019 5:10 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য ও আকাশনীল ভট্টাচার্য:  সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনের সকালে শিয়ালদহ গেদে শাখার ভায়না স্টেশনে অবরোধ হয়েছিল। আর বিকেলে শিয়ালদহ-বনগাঁ, শিয়ালদহ-হাসনাবাদ এবং শিয়ালদা মেন  শাখায় রেল চলাচল বিঘ্নিত। কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের প্রতিবাদে  রেল অবরোধ করে আন্দোলনে নামলেন মতুয়ারা।শিয়ালদহ-বনগাঁ শাখার বিরাটি ও হাসনাবাদ লাইনে মালতীপুর স্টেশনে অবরোধ করেছেন তাঁরা। এমনকী, রেল অবরোধ করা হয়েছে মেন লাইনে দমদম, কাঁচরাপাড়া ও টিটাগড় স্টেশনেও। শেষ খবর অনুযায়ী, শিয়ালদহ মেন ও কর্ড লাইনে এখনও অবরোধ চলছে। ব্যাহত ট্রেন চলাচল, নাকাল নিত্যযাত্রীরা।

[ আরএসএস সদস্যের হাতেই খুন শাসকদলের বিধায়ক, বিস্ফোরক অভিষেক]

শাসকদলের যুবনেতা, জনপ্রিয় জনপ্রতিনিধি। এ রাজ্যে মতুয়াদেরও কাছের লোক ছিলেন নদিয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। শনিবার সন্ধ্যায় মাজদিয়া ফুলবাড়ি এলাকা সরস্বতী পুজো অনুষ্ঠানে গুলিবিদ্ধ হয়ে খুন হন তিনি। অনুষ্ঠান মঞ্চে খুব কাছ থেকে বিধায়ককে লক্ষ্য করে গুলি চালিয়ে চম্পট দেয় দুষ্কতীরা। ঘটনাস্থলেই মারা যান সত্যজিৎ। সোমবার সকালে নিহত বিধায়কের পরিবারের সঙ্গে দেখা করতে কৃষ্ণগঞ্জে যান যুব তৃণমূলের সভাপতি ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাঁসখালির মাঠে দলের নিহত বিধায়কের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন অভিষেক। ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে অভিজিৎ পুণ্ডারি নামে এক যুবকের নাম উঠে এসেছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, সে আরএসএসের সক্রিয় সদস্য।

এদিকে সোমবার সকালে বিধায়ককে খুনের প্রতিবাদে শিয়ালদহ-গেদে লাইনে ভায়না স্টেশনে অবরোধ শুরু করেন স্থানীয় তৃণমূল সমর্থকরা। বেশ কিছুক্ষণ ধরে চলে অবরোধ। আর বিকেলে রেল অবরোধে শামিল হলেন মতুয়ারা। এখনও পর্যন্ত যা খবর, শিয়ালদহ মেন লাইনে দমদম, কাঁচরাপাড়া, টিটাগড় ও বনগাঁ-হাসনাবাদ লাইনে বিরাটি ও মালতীপুর স্টেশনে অবরোধ চলছে। সপ্তাহের প্রথম কাজের দিন মফস্বল এলাকা থেকে শহরে যাতায়াতের পথে বিপাকে পড়েছেন নিত্যযাত্রীরা।    

[ ভিনরাজ্য থেকে ফিরেই চক্ষু চড়কগাছ ছেলের, বাড়িতে উদ্ধার বাবার হাড়গোড়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement