BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রথযাত্রার দিন রাজ্য জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 25, 2017 6:00 am|    Updated: June 25, 2017 6:03 am

Rain casts shadow on Rath Yatra festivity in Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ জুড়ে পালিত হচ্ছে রথযাত্রা উৎসব। কলকাতার ইসকন থেকে পুরী, জগন্নাথদেবের দর্শনের জন্য সর্বত্রই নেমেছে ভক্তদের ঢল। বিভিন্ন প্রান্ত থেকে ইসকনের শোভা দেখতে কলকাতায় এসেছেন দর্শনার্থীরা। সকাল থেকেই উপচে পড়ছে ভিড়। বহুজনের বিশ্বাস, মানুষকে কৃপা করার জন্যই কৃপাময় জগন্নাথদেব ভ্রাতা বলরাম ও বোন সুভদ্রাকে রথে চেপে পরিক্রমায় বের হন। প্রভুকে একবার দর্শন করলেই মুক্তি লাভ হয়। আর রথের দড়ি টানলে বা রথ স্পর্শ করলে মহামোক্ষ লাভ হয়, পুনরায় জন্ম মৃত্যুর চক্রে আবদ্ধ থাকতে হয় না। কিন্তু এরই মধ্যে আকাশের মুখ ভার। তাই বৃষ্টিতে ভিজেই রথের রশিতে টান দিতে হবে ভক্তদের। আবহাওয়া দপ্তর অন্তত এমনটাই জানাচ্ছে।

[পাকিস্তানকে সমর্থন করায় ধৃত ভারতীয় যুবক, মুখ ফেরালেন আইনজীবীরাও]

বর্ষা যে ইতিমধ্যেই বঙ্গে ঢুকে পড়েছে তা গত সপ্তাহেই জানিয়ে দিয়েছিল হাওয়া অফিস। আর তিলোত্তমায় বর্ষা নিজের রূপে ধরা দিতে শুরুও করে দিয়েছে। শুক্রবারের পর শনিবার দুপুরেও বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। বেলা বাড়তেই আকাশ কালো করে নামে অঝোর বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, রাজ্যের উপর জোড়া নিম্নচাপ অক্ষরেখার অবস্থান করছে। সেই সঙ্গে বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণাবর্তও শক্তি বৃদ্ধি করছে। এর জেরেই শনিবার দুপুর থেকে চলছে বৃষ্টি। যার রেশ থাকবে রবিবারও। এদিন রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির কথা জানিয়ে রাখলেন হাওয়া অফিসের আধিকারিকরা। কয়েকটি জেলায় ভারী ও অতি ভারী বৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে। ফলে বৃষ্টি মাথায় নিয়েই ছুটির দিনে জগন্নাথ দর্শন করতে হবে ভক্তদের।

[হেনরিজ আইল্যান্ডে সমুদ্রে তলিয়ে মৃত্যু কলকাতার পর্যটকদের]

এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াস। প্রবল বৃষ্টির ফলে তাপমাত্রা কমার কথাও জানিয়ে রেখেছেন আধিকারিকরা। অর্থাৎ গরমের হাত থেকে স্বস্তি মিললেও রবিবারের বৃষ্টি যে উৎসবে ব্যাঘাত ঘটাবে, তা বলাইবাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে