BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বন্ধ হয়ে গেল রাজা বিস্কুটের কারখানা, কাজ হারালেন প্রায় ২ হাজার শ্রমিক

Published by: Subhamay Mandal |    Posted: January 10, 2020 5:02 pm|    Updated: January 10, 2020 5:25 pm

Raja biscuit factory in Soliguri downs shutter, thousands lost job

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি কারখানায় পড়ল তালা। শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল সোদপুরের রাজা বিস্কুট প্রাইভেট লিমিটেড কোম্পানির কারখানা। নতুন করে কর্মহীন হয়ে পড়লেন ২০০০ শ্রমিক। কিন্তু শ্রমিকদের অভিযোগ, ন্যায্য পাওনা দাবি জানাতে গেলে দুজন শ্রমিককে বৃহস্পতিবার বরখাস্ত করা হয়। এরপর অন্যান্য শ্রমিকরা সম্মিলিতভাবে অভিযোগ করে কর্তৃপক্ষের কাছে। শুক্রবার সকালে কাজে যোগ দিতে এসে তাঁরা দেখেন গেটের সামনে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস ঝোলানো। ফলে তীব্র অনিশ্চয়তার মধ্যে পড়েছে রাজা বিস্কুটের ২০০০ শ্রমিক। এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছে মালিকপক্ষ।

একসময় কলকারখানার সাইরেনে ঘুম ভাঙত বারাকপুর শিল্পাঞ্চলের বাসিন্দাদের। কর্মব্যস্ততায় গমগম করত কারখানা চত্বর। সেসব দিন এখন অতীত। বাম আমলের শেষদিকেই শ্রমিক খেপানো আন্দোলন, লক আউটের ট্রেন্ড শুরু হয়। তারপর একে একে তালা পড়তে শুরু করে কারখানাগুলিতে। গলগল করে ধোঁয়া বেরনো কারখানার চিমনি এখন ঢেকেছে আগাছায়। বেশ কিছু কারখানা ভেঙে তৈরি হয়েছে শপিং মল, পার্কিং লট, আবাসন। গত সপ্তাহে ভাটপাড়ার রিলায়েন্স জুটমিল বন্ধ হয়ে গিয়েছে। কর্মহীন হয়েছেন কয়েক হাজার শ্রমিক। এবার বন্ধ হল রাজা বিস্কুট কারখানা।

[আরও পড়ুন: দুর্ঘটনায় যুবকের মৃত্যু ঘিরে রণক্ষেত্র খিদিরপুর, বাসে আগুন-পালটা লাঠিচার্জ পুলিশের]

জানা গিয়েছে, মালিকপক্ষের সিদ্ধান্তে ক্ষুব্ধ কর্মহীন শ্রমিকরা লক আউট নোটিস নিয়ে জেলার লেবার কমিশনারের সঙ্গে দেখা করবেন। তাঁরা প্রশাসনিক হস্তক্ষেপ দাবি করেছেন। শ্রমিকরা চান, প্রশাসন কারখানা চালু করুক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে