BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে উত্তরের ৩ জেলার সংগঠনে রদবদল তৃণমূলের, স্বচ্ছ ভাবমূর্তিতে জোর

Published by: Paramita Paul |    Posted: August 13, 2022 3:58 pm|    Updated: August 13, 2022 3:59 pm

Reshuffle in TMC ranks on block level in the hills | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্য়ুরো: পঞ্চায়েত ভোটের আগেই উত্তরের তিন জেলার ব্লক সংগঠনে বিস্তর রদবদল আনল তৃণমূল (TMC)। শনিবার দার্জিলিং (সমতল), আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির ব্লক সভাপতিদের নামের তালিকা প্রকাশ করল ঘাসফুল শিবির। তৃণমূল মাদার, যুব, মহিলা এবং শ্রমিক সংগঠনের সভাপতি পদে এসেছে একাধিক নতুন মুখ। আর এই রদবদলের ক্ষেত্রে জোর দেওয়া হয়েছে স্বচ্ছ ভাবমূর্তিতে।

দার্জিলিং (সমতল) জেলার ফাঁসিদেওয়া (১) ব্লকের তৃণমূল সভাপতি হয়েছেন মহম্মদ আখতার আলি। শিলিগুড়ি মহকুমা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন তিনি। অভিমান ভুলে তাঁকে দলে ফিরিয়েছে তৃণমূল। এবার তাঁকে ব্লক সভাপতির দায়িত্ব দিল দল। শিলিগুড়ি (১) এবং শিলিগুড়ি (২) ব্লকের সভাপতি হয়েছেন রামভোজন মাহাতো এবং মানিক দে। তাঁরা দুজনেই শিলিগুড়ির মহকুমা পরিষদের মেয়র পারিষদ। তবে দার্জিলিংয়ের পার্বত্য অঞ্চলের দলীয় সংগঠনে কোনও বদল হয়নি। কারণ, পার্বত্য দার্জিলিংয়ের সংগঠন নিয়ে কোনও আলোচনা হয়নি। বদল করা হয়েছে জলপাইগুড়ি (Jalpaiguri) এবং আলিপুরদুয়ারের (Alipurduar) সংগঠনেও।

 

[আরও পড়ুন: স্বেচ্ছামৃত্যুর জন্য সুইজারল্যান্ড যেতে চান বন্ধু! আটকাতে আদালতের দ্বারস্থ মহিলা]

এবার এই রদবদলের আগে জেলা নেতৃত্বের সঙ্গে দফায় দফায় বৈঠকে বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখনই স্পষ্ট বার্তা দিয়েছিলেন, ব্লক সভাপতি পদ নিয়ে কোনও গোষ্ঠীকোন্দল চলবে না। জেলাস্তরের নেতাদের মধ্যে সমন্বয় রক্ষা করে ব্লক সভাপতিদের নাম প্রস্তাবের নির্দেশও দিয়েছিলেন অভিষেক। নামের খসড়া তৈরি করে জেলার নেতাদের সঙ্গে বৈঠকও হয়। অবশেষে শনিবার সেই নামের তালিকা প্রকাশিত হল।

 

সূত্রের খবর, এবার ব্লক সভাপতি-সহ বিভিন্ন পদের মুখ বাছাইয়ের জন্য ভাবমূর্তি এবং জনসংযোগের উপর জোর দেওয়া হয়েছে। সেঅ অনুযায়ী বাছাই হয়েছে ব্লক সভাপতিদের। 

 

[আরও পড়ুন: পা-পিঠে অসহ্য যন্ত্রণা, জেলে গিয়ে পার্থকে ব্যায়ামের পরামর্শ এসএসকেএমের ৮ ডাক্তারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে