২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জগদ্দলে পাকড়াও রেলের সফটওয়্যার চুরির পাণ্ডা, জঙ্গিযোগের সম্ভাবনা খতিয়ে দেখছে RPF

Published by: Sayani Sen |    Posted: August 27, 2020 3:24 pm|    Updated: August 27, 2020 3:24 pm

An Images

সুব্রত বিশ্বাস: রেলের টিকিট বুকিং-সহ একাধিক ব্যবহারিক সফটওয়্যার চুরি করে বিক্রির এক পাণ্ডাকে গ্রেপ্তার করল পূর্ব রেলের আরপিএফ ও আইআরসিটিসির কর্তারা। উত্তর চব্বিশ পরগনার জগদ্দল এলাকা থেকে বুধবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করে আরপিএফ (RPF)। ধৃতের নাম শামসের আনসারি। বাড়ি থেকেই সে ওই চক্র নিয়ন্ত্রণ করত বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

আধার কার্ড, পাসপোর্ট জাল কারবারের সঙ্গে যুক্ত মাস্টারমাইন্ড শামসের। সুইপ মেশিনের কারবারি বলে পরিচিত শামসের আনসারির বিরুদ্ধে ২১ আগস্ট একটি মামলা দায়ের করে আরপিএফ। সম্প্রতি রেলের সফটওয়্যার লোডিংয়ের সময় তার জালিয়াতি নজরে আসে। এরপরেই নজরদারি শুরু হয়। আইআরসিটিসি’র সফটওয়্যার চুরির ঘটনা হওয়ায় আরপিএফ তদন্ত শুরু করে। বুধবার রাতে জগদ্দল এলাকায় বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে।বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করেন তারা।

[আরও পড়ুন: দলের নেত্রীকে লাগাতার কুপ্রস্তাব একাধিক বিজেপি নেতার, পুলিশের দ্বারস্থ মহিলা]

তদন্তকারীরা জানতে পেরেছেন, সফটওয়্যার চুরি করে অনলাইনে বিক্রি করত আনসারি। টিকিট রিজার্ভেশন ছাড়াও নানা ধরনের সফটওয়্যার বিক্রি করত বলে জেনেছে আরপিএফ। এই ধরনের চক্রের জাল বহুদূর বিস্তৃত বলে জেনেছে রেল। চক্রের পাণ্ডার সঙ্গে জঙ্গি যোগের আশঙ্কাও উড়িয়ে দেননি তদন্তকারী আধিকারিকরা। পূর্ব রেলের আরপিএফের সাইবার সেল ওই চক্রের যোগাযোগ ও বিস্তৃতি খাতিয়ে দেখছে। বৃহস্পতিবার আদালতের নির্দেশে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে আরপিএফ।

[আরও পড়ুন: করোনায় ছেদ দাম্পত্যে, ভাইরাস সংক্রমিত জানতে পেরেই স্বামীকে বাড়িছাড়া করল স্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement