BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আরপিএফ জওয়ানের তৎপরতায় প্রাণ বাঁচল যাত্রীর, ভাইরাল হাওড়ার ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: December 3, 2020 10:56 pm|    Updated: December 3, 2020 11:42 pm

An Images

সুব্রত বিশ্বাস: দেশের বিভিন্ন প্রান্তে আরপিএফ জওয়ানদের বিরুদ্ধে অনেক অমানবিকতার অভিযোগ ওঠে। এবার সেই আরপিএফ কনস্টেবলের তৎপরতায় সাক্ষাৎ মৃত্যুর মুখে থেকে ফিরে এলেন এক যাত্রী। বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে। ঘটনাটির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসার পরেও ওই জওয়ানের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন সবাই। পূর্ব রেলের তরফে এই কাজের জন্য পুরস্কৃত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে সাড়ে পাঁচটা নাগাদ হাওড়া (Howrah) স্টেশনের ৪ নম্বর প্লাটফর্ম থেকে বর্ধমান মেন লোকাল ছাড়ে। ট্রেনটি কিছুটা এগোনোর পরেই কোনও কারণে চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়েন এক যাত্রী। নিয়ন্ত্রণ হারিয়ে প্ল্যাটফর্ম ও চলন্ত ট্রেনের মাঝে যখন ঢুকে যাচ্ছেন সেই মুহূর্তে সেখানে কর্তব্যরত আরপিএফ (RPF) কনস্টেবল মাইকেল সরেন ঝাঁপিয়ে পড়েন। তারপর ওই যাত্রী টেনে নিয়ে আসেন উপরে। এর ফলে সামান্য আঘাত পেলেও প্রাণে বেঁচে যান বিপ্লব চট্টোপাধ্যায় নামে ওই যাত্রী। পরে জানা গিয়েছে তাঁর বাড়ি বর্ধমান শহরের কারবালা মাঠ এলাকায়।

[আরও পড়ুন: ‘আমার হাত ধরেই তৃণমূলে আসতে চাইছেন সৌমিত্র খাঁ’, বিস্ফোরক বিধায়ক সৌরভ চক্রবর্তী]

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, যাত্রী বোঝাই ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে চলে যাচ্ছে। আচমকা পিছন দিকের একটি কামরা থেকে আচমকা এক ব্যক্তি নিচে পড়ে গেলেন। আস্তে আস্তে তিনি যখন চাকার তলায় চলে যাচ্ছেন তখন বাজপাখির মতো এসে তাঁকে সেখান থেকে টেনে বের করে আনলেন আরপিএফের এক জওয়ান। পরে অন্য যাত্রীরাও এসে ঘিরে ধরলেন জখম ওই যাত্রীকে।

[আরও পড়ুন: তরুণ প্রজন্মকে কাছে টানতে ডিজিটাল প্রচার মাওবাদীদের, জঙ্গলমহলে ভাইরাল ভিডিও]

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement