১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

প্রায় ১১ মাস পর স্কুল খুলল রাজ্যে, কোভিডবিধি মেনে ক্লাসে পড়ুয়ারা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 12, 2021 9:41 am|    Updated: February 12, 2021 1:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় ১১ মাস পর খুলল সমস্ত সরকারি ও অধিকাংশ বেসরকারি স্কুলের দরজা। আজ অর্থাৎ ১২ ফেব্রুয়ারি সকালে ফের অফলাইন ক্লাসে পড়ুয়ারা। এতদিন পর পুরনো পদ্ধতিতে ফিরতে পেরে খুশি প্রত্যেকে।

গত বছর মার্চে করোনা (Coronavirus) থাবা বসিয়েছিল বাংলায়। সেই সময় নিরাপত্তার খাতিরে বন্ধ করে দেওয়া হয়েছিল স্কুল-কলেজ-সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। কারণ, জমায়েত থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা ছিল। পরবর্তীতে মারণ ভাইরাসের দাপট বাড়ায় লকডাউন (Lockdown) জারি হয় গোটা দেশে। মে মাস পর্যন্ত স্তব্ধ ছিল গোটা ভারত। তবে পড়ুয়াদের যাতে ক্ষতি না হয় সেই কারণে অধিকাংশ স্কুলই শুরু করে অনলাইন ক্লাস। যা পড়ুয়াদের খানিকটা সাহায্য করলেও অধিকাংশের কাছেই অফলাইন ক্লাস বেশি প্রিয়। ফলে স্কুল কবে খুলবে সেদিকেই তাকিয়ে ছিল পড়ুয়ারা। আনলক পর্যায়ে স্কুল খোলা নিয়ে দফায় দফায় আলোচনা চলে। কিন্তু কোভিড বিধি মেনে স্কুল পরিচালনা সম্ভব হবে কি না, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছিল। সেই কারণেই সিদ্ধান্তে আসতে পারছিল না প্রশাসন।

[আরও পড়ুন: শুক্রবার বামেদের বন্‌ধে সরকারি কর্মীদের কাজে যোগ দেওয়া বাধ্যতামূলক, নির্দেশিকা নবান্নের]

পরবর্তীতে জানুয়ারিতে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানান, ফেব্রুয়ারির ১২ তারিখ স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সেক্ষত্রে কঠোরভাবে কোভিড বিধি মানতে হবে। ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার। পালন করতে হবে দূরত্ব বিধি। প্রিয় বন্ধুর সঙ্গেও ভাগ করে খাওয়া যাবে না টিফিন। এত নিষেধাজ্ঞার মাঝেও স্কুলে যেতে পেরে খুশি পড়ুয়ারা। ছাত্র-ছাত্রীদের যাতে কোনও রকম অসুবিধা না হয়, সেদিকে নজর রেখেছে স্কুল কর্তৃপক্ষ।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: বামেদের হরতাল হলেও শুক্রবারই খুলছে স্কুল, জানিয়ে দিলেন পার্থ চট্টোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement