৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Covid-19: তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিত? শিলিগুড়িতে Delta ভ্যারিয়েন্ট ও UK স্ট্রেইনে সংক্রমিত ৭

Published by: Sayani Sen |    Posted: July 28, 2021 8:30 am|    Updated: July 28, 2021 8:40 am

Seven covid patient infected in delta variant in Siliguri । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: করোনার (Coronavirus) ধাক্কায় বেসামাল প্রায় গোটা বিশ্ব। একের পর এক নয়া রূপ ধারণ করছে ভাইরাস। বিশেষজ্ঞদের মতে, আর মাত্র কয়েক মাসের মধ্যেই দেশজুড়ে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ (Third Wave)। এই পরিস্থিতিতে শিলিগুড়ি এবং সংলগ্ন এলাকায় ডেল্টা ভ্যারিয়েন্ট এবং ইউকে স্ট্রেইনে (UK Straine) আক্রান্ত মোট ৭ জন৷ ক্রমশই বাড়ছে উদ্বেগ।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (North Bengal Medical College & Hospital) সূত্রে জানা গিয়েছে, সিকিমের সঙ্গেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভাইরাল রিসার্চ অ্যান্ড ডায়গনস্টিক ল্যাবরেটরি থেকে ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ করতে নমুনা পাঠানো হয়েছিল কলকাতায়। শিলিগুড়ি মহামায়া কলোনি এবং শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়া ব্লকের টুমবাজোতের বাসিন্দা ইউইকে স্ট্রেনে সংক্রামিত হয়েছেন। পাশাপাশি শিলিগুড়ির সূর্যসেন কলোনি, চম্পাসারি, নৌকাঘাট, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক কর্মী-সহ দার্জিলিংয়ের (Darjeeling) মংপুর রিসভের বাসিন্দা ডেল্টা ভ্যারিয়েন্টে (Delta Variant) সংক্রামিত হয়েছেন। তাঁরা প্রত্যেকেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কোভিড ব্লকে চিকিৎসাধীন।

[আরও পড়ুন: চকলেটের লোভ দেখিয়ে প্রতিবেশী নাবালিকাকে ধর্ষণ, অভিযুক্ত বৃদ্ধের বাড়িতে ভাঙচুর জনতার]

রাজ্য স্বাস্থ্যদপ্তরের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬২ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ২৪ হাজার ৯৫৮ জন। একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১০ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে জলপাইগুড়ি (Jalpaiguri)। সেখানে একদিনে করোনার বলি ৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ০৯৫ জন। এই পরিস্থিতিতে একটু বেপরোয়া হাবভাবই ভয়ানক হয়ে উঠতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তাই রাজ্যে এখনও জারি বিধিনিষেধ। রাতের শহরে কেউ কেউ বেপরোয়া হাবভাব দেখাচ্ছেন বলেই জানতে পেরেছে পুলিশ। নবান্নের নির্দেশ অনুযায়ী কড়া নজরদারি চালানো হচ্ছে। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে শিলিগুড়িতে ডেল্টা ভ্যারিয়ান্টের উপস্থিতি যথেষ্ট উদ্বেগ বাড়াচ্ছে। কারণ, ইউরোপে বর্তমানে করোনার দাপটের অধিকাংশ ক্ষেত্রেই দায়ী এই ভ্যারিয়্যান্ট।

[আরও পড়ুন: পঞ্চায়েত দখল নিয়ে অশান্তি, ১১ সদস্যকে অপহরণের অভিযোগ প্রধানের বিরুদ্ধে, উত্তপ্ত Malda]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×