Advertisement
Advertisement
Shootout

বাংলায় ঢুকে গুলি! বিহার পুলিশের ‘দাদাগিরি’তে জখম ১, পালটা প্রতিরোধ ক্ষুব্ধ জনতার

উত্তর দিনাজপুরের চাকুলিয়ার বিলাতি বাড়ি এলাকার ৩১ নম্বর জাতীয় সড়কে প্রকাশ্যে বিহার পুলিশের গুলিচালনার সাক্ষী রইল বাংলা। সেইসঙ্গে রাস্তায় ছড়িয়ে থাকা গুলির একাধিক খোল উদ্ধার করা হয়।

Shootout at North Dinajpur: Bihar police shoots entering into Bengal border during investigation of a theft case, one injured
Published by: Sucheta Sengupta
  • Posted:May 24, 2024 8:21 pm
  • Updated:May 24, 2024 8:37 pm

শংকরকুমার রায়, রায়গঞ্জ: বাংলায় বিহার পুলিশের দাদাগিরি! গাড়িচোর সন্দেহে এক ব্যক্তিকে গ্রেপ্তার করতে বাংলা-বিহার সীমানার চাকুলিয়ায় আসে বিহার পুলিশের একটি দল। স্থানীয়দের বাধা পেয়ে আচমকাই তাঁদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল বিহারের পুলিশ। গুলিতে জখম হন এক যুবক। ক্ষুব্ধ জনতা পালটা প্রতিরোধ করে। তা সত্ত্বেও রীতিমতো জোরজবরদস্তি করে এক যুবককে গ্রেপ্তার করে টেনেহিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায় বিহার পুলিশ। শুক্রবার বিকালে উত্তর দিনাজপুরের (North Dinajpur) চাকুলিয়ার বিলাতি বাড়ি এলাকার ৩১ নম্বর জাতীয় সড়কে প্রকাশ্যে বিহার পুলিশের গুলিচালনার সাক্ষী রইল বাংলা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় চাকুলিয়া থানার পুলিশ। সেইসঙ্গে রাস্তায় ছড়িয়ে থাকা গুলির একাধিক খোল উদ্ধার করা হয়।

চাকুলিয়া পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিহারের (Bihar) কিষানগঞ্জে কয়েকদিন আগে একটি স্করপিও গাড়ি চুরি হয়। আর সেই গাড়ি চুরির অভিযোগের তদন্ত করতে বিহারের পুলিশ চাকুলিয়ায় পৌঁছয়। তার পর এক গাড়িচালককে গ্রেপ্তার (Arrest)করতে গিয়ে স্থানীয়দের বাধার মুখে পরতে হয় বিহার পুলিশকে। নুর আলমকে গ্রেপ্তার করে গাড়িতে তোলার সময় বিহার পুলিশকর্মীদের লক্ষ্য করেইট পাথক ছোড়া হয় বলে স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে অভিযোগ।

Advertisement

[আরও পড়ুন: প্রেগনেন্সি ‘বিতর্কে’ নিন্দুকদের কাঁচকলা দেখালেন দীপিকা! মোক্ষম জবাব হবু মায়ের]

ধৃতের নাম নুর আলম। চাকুলিয়ার বাসিন্দা। পেশায় গাড়িচালক(Driver)। ঘটনায় ধৃতের ভাই আবু তাহের আলমের অভিযোগ, “গাড়ি চুরির মিথ্যা অভিযোগে দাদাকে বিহারের পুলিশ গ্রেপ্তার করেছে। চাকুলিয়া থানায় বিহার পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।” তবে এই ঘটনায় ইসলামপুর পুলিশ সুপার জবি থমাস বলেন, “বিহারের পুলিশ চাকুলিয়া থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। সেসময় বিহারের পুলিশ প্রায় পাঁচ রাউন্ড গুলি (Shootout) চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। সমস্ত অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: আপত্তিকর শব্দ প্রয়োগ করে বিজ্ঞাপন! হাই কোর্টে ধাক্কার পর সুপ্রিম কোর্টে বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ