৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আবর্জনা স্তূপের পাশে ২৪ ঘন্টা পড়ে অসুস্থ বৃদ্ধ, ফিরেও তাকালেন না কেউ! অমানবিক ছবি বনগাঁয়

Published by: Sucheta Sengupta |    Posted: July 24, 2021 9:41 pm|    Updated: July 24, 2021 9:41 pm

Sick old man lied beside Vat for 24 hours, people of Bongaon ignore to rescue him | Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: বাজারের পাশে আবর্জনা ফেলার ভ্যাট (Vat)। তার পাশেই ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে পড়ে রইলেন অসুস্থ বৃদ্ধ! তাঁকে পাশ কাটিয়ে গেলেন পথচলতি মানুষ, বাজারের ব্যবসায়ীরা। কেউ কিন্তু ঘুরেও তাকালেন না। থানা থেকে ঢিলছোঁড়া দূরত্বে এমন অমানবিক ঘটনায় বাকরুদ্ধ সচেতন বাসিন্দারা। বনগাঁ (Bongaon) থানার ট-বাজার এলাকার ঘটনা। খবর পেয়ে শনিবার বিকেলে বৃদ্ধকে উদ্ধার করে বনগাঁ মহাকুমা হাসপাতালে ভরতি করলো পুলিশ (Police)। বৃদ্ধের পরিচয় জানতে খোঁজখবর শুরু হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, বনগাঁ ট-বাজারের পাশে ময়লা ফেলার একটি ভ্যাট রয়েছে। ভ্যাটের পাশে রাস্তা দিয়ে বনগাঁর ধনী ব্যবসায়ীরা নিয়মিত যাতায়াত করেন। ওই বৃদ্ধকে মাঝেমধ্যেই জঞ্জালের মধ্যে থেকে বিভিন্ন জিনিস কুড়িয়ে নিয়ে যেতে দেখা যেত। শুক্রবার বিকেল থেকে ভ্যাটের পাশে পড়ে রয়েছেন বৃদ্ধ। আর তাঁকে দেখে মুখ ঘুরিয়ে চলে যাচ্ছিলেন ব্যবসায়ী-সহ এলাকার বাসিন্দারা। অনেক মহিলাই নাকে কাপড় দিয়ে হেঁটে চলে গেলেন। ঘটনাটি জানাজানি হতেই ক্ষোভ জানিয়েছেন বনগাঁর শুভবুদ্ধি সম্পন্ন মানুষজন। বনগাঁর সমাজকর্মী সংকর্ষণ আচার্য বলেন, “আমাদের সভ্যতার যত উন্নতি ঘটছে, আমাদের মানবতা, চৈতন্য বোধ হারিয়ে যাচ্ছে। এই ঘটনা তারই নিদর্শন।”

[আরও পড়ুন: নিঃশব্দ কামড় কালাচের, সময়মতো উপসর্গ ধরতে পেরে রোগীর প্রাণ বাঁচালেন Group D কর্মী!]

বাসিন্দাদের বক্তব্য, বনগাঁ থানায় ফোন করে এই ঘটনার কথা জানালেও পুলিশ আসতে গড়িমসি করছিল। থানার পাশেই বৃদ্ধ পড়ে রয়েছে। অথচ পুলিশকে চোখে আঙুল দিয়ে না দেখালে তারাও দেখতে পান না। স্থানীয় টোটো চালক উত্তম রায়, রমেশ দাস বলেন,”লোকটিকে আগেও দেখেছি এখানে। নাম ঠিকানা জানি না। নেশাগ্রস্ত হতে পারে। অসুস্থ অবস্থায় পড়ে রয়েছে দীর্ঘ সময়। বাজারের কোনও ব্যক্তি তাঁর কাছে গেল না। দু-একজন বৃদ্ধকে উদ্ধার করার চেষ্টা করলেও করোনার কারণে কেউ সহযোগিতা করতে এগিয়ে আসেনি৷”

[আরও পড়ুন: খড়গপুরে জাতীয় সড়কের পাশের হোটেলে মধুচক্রের পর্দাফাঁস, গ্রেপ্তার এক মহিলা-সহ ৭]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×