Advertisement
Advertisement
Train Service disrupted

মধ্যমগ্রাম স্টেশনে বড়সড় সিগন্যাল বিভ্রাট, কর্মব্যস্ত সময় শিয়ালদহ-বনগাঁ শাখায় বন্ধ ট্রেন

একাধিক ট্রেন দাঁড়িয়ে থাকায় চূড়ান্ত সমস্যায় যাত্রীরা।

Signaling fault at Madhyamgram station, service stopped in Sealdah Bongaon and Sealdah-Hasnabad division | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:June 19, 2023 10:15 am
  • Updated:June 19, 2023 10:33 am

অর্ণব দাস, বারাসত: সপ্তাহের প্রথম দিনই ট্রেন চলাচলে সমস্যা। শিয়ালদহ-বনগাঁ ও শিয়ালদহ-হাসনাবাদ শাখায় প্রায় এক ঘণ্টা ধরে বন্ধ ছিল ট্রেন চলাচল (Train Services)। যার জেরে চরম ভোগান্তিতে নিত্য়যাত্রীরা। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে প্রচুর ট্রেন। এরপর ট্রেন নিয়মিত চলাচল শুরু হলেও ভিড় ও বিলম্বের কারণে নাকাল যাত্রীরা। রেল সূত্রে খবর, বড়সড় সিগন্যাল (Signal ) বিভ্রাটের জন্যই এই দুর্ভোগ। 

Advertisement

সোমবার সকাল সাড়ে ৭টা নাগাদ আচমকাই সিগন্যালে  সমস্যা দেখা দেয় মধ্যমগ্রাম (Madhyamgram) স্টেশনে। সমস্ত ট্রেন দাঁড়িয়ে পড়ে সেখানে। একে একে আপ ও ডাউন মিলিয়ে বহু ট্রেন থমকে যায় এই স্টেশনে এসে। জানা গিয়েছে, সিগন্যালিং সমস্যার জন্য কোনও আলোই জ্বলছিল না। সেই কারণে কোনও ট্রেন চলাচল করতে পারছিল না। আর একের পর এক ট্রেন এসে দাঁড়িয়ে পড়ছিল। ঘণ্টাখানের পর ৮.৪০ নাগাদ তা স্বাভাবিক হয়েছে। 

Advertisement

 

[আরও পড়ুন: ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি, সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা সংগ্রামী যৌথ মঞ্চের]

অফিসের ব্যস্ত সময়ে এমন একটা বিভ্রাটের জেরে চূড়ান্ত দুর্ভোগের মুখে পড়তে হয় যাত্রীদের। দীর্ঘক্ষণ শিয়ালদহ-বনগাঁ ও শিয়ালদহ-হাসনাবাদ শাখায় ট্রেন চলাচল একেবারে বন্ধ ছিল।  পূর্ব রেলের তরফে সিগন্যালিংয়ের ওই সমস্যা সমাধানের পর ট্রেন চলাচল শুরু হয়। কিন্তু ব্যস্ত সময়ে প্রায় ১ ঘণ্টা ট্রেন বন্ধ থাকায় ভিড় বেড়েছে অনেকটাই। সময়মতো গন্তব্যে পৌঁছতে পারেননি অনেকে। যদিও এই মুহূর্তে ট্রেন চলাচল অনেকটা স্বাভাবিক বলে দাবি পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের। তবে সামগ্রিক পরিস্থিতি ততটা ভাল নয়। নিত্যযাত্রীরা অভিজ্ঞতা থেকে বলছেন, সময়মতো ট্রেন কখন থেকে মিলবে, তা ঠিক নেই। 

[আরও পড়ুন: নেই বিকল্প, পঞ্চায়েত ভোটে মেদিনীপুরে সিপিএমের ‘সেনাপতি’ সুশান্ত ঘোষই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ