৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিনামূল্যে আক্রান্তদের পরিষেবা, করোনার বিরুদ্ধে লড়াই শিলিগুড়ির প্রথম মহিলা টোটোচালকের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 27, 2020 2:02 pm|    Updated: August 27, 2020 9:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বরাবরই আর পাঁচজনের থেকে আলাদা তিনি। সেই কারণেই হয়তো সাহস করে টোটো নিয়ে পথে নামতে পেরেছিলেন। করোনাকালে এবার মানবিকতার নজির গড়লেন শিলিগুড়ির (Siliguri) সেই মহিলা টোটোচালক। বিনামূল্যে সংক্রমিতদের পরিষেবা দিচ্ছেন তিনি। ইতিমধ্যেই প্রায় ১০০ জন করোনা (Coronavirus) আক্রান্তকে বিনা পয়সায় গন্তব্যে পৌঁছে দিয়েছেন। 

পঞ্চাশ ছুঁইছুঁই ওই টোটোচালকের নাম মুনমুন সরকার। শিলিগুড়ি শহরের প্রথম মহিলা টোটোচালক তিনিই। খানিকটা বাধ্য হয়েই টোটো নিয়ে একসময়ে রাস্তায় বেরনোর সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এবার করোনার কালেও সামনে থেকে লড়াই করার সাহস দেখালেন তিনি। যেখানে অধিকাংশ চালক করোনা রোগীদের পরিষেবাই দিতে চাইছেন না, সেখানে দাঁড়িয়ে বিনামূল্যে সংক্রমিতদের গন্তব্যে পৌঁছে দিচ্ছেন মুনমুনদেবী। তাঁর কথায়, বর্তমান সময়ে আর্থিক সমস্যার কারণে বহু মানুষ গাড়ির ব্যবস্থা করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন। সুযোগ বুঝে বেশি টাকাও চাইছেন গাড়িচালকরা। সেই কারণে সামর্থ্য মতো আক্রান্তদের পাশে দাঁড়াতেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: করোনা পর্বেও রাজ্যে কর্মসংস্থানের হদিশ, জোড়া বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

জানা গিয়েছে, করোনা রোগীদের পরিষেবা দেওয়ার সময় পিপিই কিট পড়ে নেন মুনমুনদেবী। দিনে দু’বার করে টোটোটি স্যানিটাইজও করেন। করোনা রোগীদের পাশে দাঁড়িয়ে আয় কমেছে মুনমুনদেবীর। কিন্তু তাতে পরোয়া নেই তাঁর। উল্লেখ্য, রাজ্য জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। ইতিমধ্যেই সংক্রমিত হয়েছে ১,৪৭,৭৭৫ জন। বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

[আরও পড়ুন: সংবাদ প্রতিদিন-এর খবরের জের, পেনশন পেতে চলেছেন স্বেচ্ছামৃত্যুর আবেদনকারী অবসরপ্রাপ্ত শিক্ষক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement