BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মদ্যপ অবস্থায় কুকুরকে পিটিয়ে খুন, থানায় অভিযোগ দায়ের পশুপ্রেমীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 22, 2018 7:43 pm|    Updated: May 22, 2018 7:43 pm

Siliguri: A street dog allegedly beaten to death, complain lodged

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি:  রাতের অন্ধকারে মদ্যপ অবস্থায় কুকুরকে পিটিয়ে খুন। অভিযুক্তের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের। পশুদের বিরুদ্ধে নিষ্ঠুরতার আইনে মামলা রুজু করেছে পুলিশ। অভিযুক্ত পলাতক।

[শহরের অদূরেই কী অস্ত্রের কারখানা ? চার পাচারকারীর বয়ানে দানা বাঁধছে রহস্য]

মানুষ হোক কিংবা পশু, কাউকে মেরে ফেলাটা আইনের চোখে অপরাধ। মানুষের ক্ষেত্রে যেমন আইনের নির্দিষ্ট ধারায় অভিযুক্তের বিচার হয়, তেমনি পশুদের প্রতি নিষ্ঠুরতা আইনে শাস্তি পেতে পারেন কুকরের হত্যাকারীও। কিন্তু, কুকরকে হত্যার বিচার চেয়ে কেই বা পুলিশের দ্বারস্থ হয়! শিলিগুড়ি শহরে অবশ্য তেমনই একটি ঘটনা ঘটেছে। অভিযোগ, সোমবার রাতে শহরের ২২ নম্বর ওয়ার্ডে নেতাজিপল্লি ও অরবিন্দপল্লির মাঝমাঝি এলাকায় রাস্তার একটি কুকুরকে বেধড়ক মারধর করছিলেন বড়কা মণ্ডল নামে একটি ব্যক্তি। স্থানীয় বাসিন্দাদের দাবি, বড়কা মদ্যপ ছিলেন। বাধা দিতে গেলে, গালিগালাজ করেন তিনি। নিরীহ সারমেয়টিকে বাঁচানোর জন্য পশুপ্রেমী সংগঠনের সঙ্গে যোগাযোগ করেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে যান প্রসেনজিৎ দাস নামে এক পশুপ্রেমী সংগঠনের এক সদস্য। ততক্ষণে অবশ্য পালিয়েছে অভিযুক্ত বড়কা মণ্ডল। প্রসেনজিৎ দাস জানিয়েছেন, রাস্তা থেকে গুরুতর আহত অবস্থায় কুকুরটিকে উদ্ধার করে তিনি। সাধ্যমতো পশুটির চিকিৎসারও ব্যবস্থা করেছিলেন। কিন্তু, সারমেয়টিকে বাঁচানো যায়নি।

[প্রেমের জালে ফাঁসিয়ে কিশোরীকে ‘অপহরণ’, পাশে দাঁড়িয়ে গ্রেপ্তার প্রতিবেশী]

সোমবার রাতেই বড়কা মণ্ডলের বিরুদ্ধে ভক্তিনগর থানার আশিঘর ফাঁড়িতে এফআইআর করেন প্রসেনজিৎ। অভিযুক্তের বিরুদ্ধে পশুদের বিরুদ্ধে নিষ্ঠুরতার আইনে মামলা রুজু করেছে পুলিশ। জানা গিয়েছে, বড়কা মণ্ডলের বাড়ি শিলিগুড়ির নেতাজিপল্লিতে। তাঁর খোঁজে সেখানে গিয়েছিল পুলিশ। কিন্তু, অভিযুক্ত পলাতক।

[প্রকাশ্যে ধূমপান নিষিদ্ধ মুর্শিদাবাদে, ধরা পড়লেই জরিমানা ২০০ টাকা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে