BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নথি জাল করে বেআইনিভাবে ভারতে প্রবেশ, ব্যান্ডেল থেকে গ্রেপ্তার ৬ বাংলাদেশি

Published by: Sayani Sen |    Posted: October 17, 2021 9:15 am|    Updated: October 17, 2021 9:15 am

Six intruder from Bangladesh arrested in Bandel । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

দিব্যেন্দু মজুমদার, হুগলি: পরিচয়পত্র ছাড়া অবৈধভাবে বাংলাদেশ থেকে এসে হুগলির ব্যান্ডেলে বসবাস। শুধু তাই নয় জাল আধার, প্যান কার্ডও তৈরি করে তারা। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে এমনই ৬ জনকে গ্রেপ্তার করল চন্দননগর কমিশনারেটের পুলিশ। ধৃতদের শনিবার বিকেলে চুঁচুড়া আদালতে তোলা হয়। আদালত সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।

পুলিশ সূত্রে খবর, ধৃত ৬ জন বেশ কিছুদিন আগে বাংলাদেশ (Bangladesh) থেকে বেআইনিভাবে ভারতে আসে। ব্যান্ডেলের আবাসনে বসবাস করত তারা। তবে স্থানীয়দের ওই ছ’জনের আচার আচরণে সন্দেহ হয়। খবর পায় পুলিশ। গোপনে ওই ছ’জনের উপর নজরদারি চলতে থাকে। এরপর শুক্রবার রাতে ওই আবাসনে ব্যান্ডেল থানার পুলিশ আধিকারিক শের আলি মণ্ডল, উৎপল মল্লিক এবং সুদীপ মালিকের নেতৃত্বে গোপন অভিযান চলে। গ্রেপ্তার করা হয় ৬ জনকে। দীর্ঘ জিজ্ঞাসাবাদে ধৃতরা স্বীকার করে তারা বাংলাদেশ থেকে বেআইনিভাবে ভারতে এসেছে। কেউ পেট্রপোল, কেউ আগরতলা ও আবার কেউ ত্রিপুরা সীমান্ত দিয়ে ভারতে ঢুকেছে।

[আরও পড়ুন: ছাগল চরাতে গিয়ে লরির চাকায় পিষ্ট ৩ মহিলা, স্থানীয়দের বিক্ষোভে উত্তপ্ত ফরাক্কা]

ধৃত ৬ জনের কেউ সাত-আট মাস আগে আবার কেউ দুই-তিন মাস আগে বাংলাদেশি এজেন্টের মাধ্যমে বাংলায় প্রবেশ করে। বাংলাদেশি ওই এজেন্টের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল উত্তর ২৪ পরগনার হালিশহরের আকাশ দাসের। পুলিশ তদন্তে নেমে জানতে পেরেছে আকাশ দাস এই চক্রের মাস্টারমাইন্ড। ব্যান্ডেলের গ্রিন পার্ক এলাকায় একটি আবাসনে আকাশ তার নিজের ফ্ল্যাটে ধৃতদের থাকার ব্যবস্থা করেছিল।

পুলিশি জেরায় চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। ধৃতরা খুব কম সময়ের মধ্যেই আধার কার্ড, প্যান কার্ড ও ভোটার কার্ড বানিয়ে ফেলেছিল। এদের মধ্যে কারো কারোর ভারতীয় পাসপোর্ট রয়েছে। মোটা অর্থের বিনিময় আকাশ দাস অবৈধ উপায়ে আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড ও পাসপোর্ট বানানোয় সাহায্য করেছে। কী পরিকল্পনা ছিল অনুপ্রবেশকারীদের, তা খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণহানি? ধূপগুড়িতে ফের হাতির মৃত্যুর কারণে রহস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে