৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে ফেরার আবেদন, মুখ্যমন্ত্রীকে চিঠি অন্ধ্রপ্রদেশে আটকে থাকা স্বাস্থ্যকর্মীদের

Published by: Sayani Sen |    Posted: May 4, 2020 10:39 pm|    Updated: May 4, 2020 10:39 pm

An Images

ফাইল ছবি

ক্ষীরোদ ভট্টাচার্য: নিজেদের খরচেই রাজ্য ফিরতে চান অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলার পুত্তপুট্টি শ্রী সত্য সাই সেবা অর্গানাইজেশন নামে একটি হাসপাতালে কর্মরত অন্তত ১৯৭ জন স্বাস্থ্যকর্মী। কিন্তু রাজ্য থেকে কোনও সবুজ সংকেত না পেয়ে রীতিমতো সমস্যায় রয়েছেন তাঁরা।

ওই হাসপাতাল সূত্রে খবর, বিভিন্ন জেলার অন্তত ১৯৭ জন বাঙালি লকডাউনের জেরে আটকে রয়েছেন ওই সংগঠনের মধ্যে। রাজ্যে ফিরে তাঁরা বাড়ি না গিয়ে সরাসরি কোয়ারেনন্টাইনে থাকবেন এমনও জানানো হয়েছে। এই প্রেক্ষিতেই রাজ্যে ফিরতে চেয়ে গত ২৬ এপ্রিল মুখ্যসচিবকে চিঠি লেখেন তাঁরা। ঠিক পরদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও একই দাবি করে ই-মেল করেন তাঁরা। শুধু তাই নয়, কয়েকদিন বাদে ফের রাজ্যের মুখ্যসচিবকে ফের ই-মেল করে একই আবেদন জানান তাঁরা। শেষ পর্যন্ত গত ২ মে রাজ্যের  নোডাল অফিসারকেও একই অনুরোধ জানানো হয়। কিন্তু সোমবার পর্যন্ত কোনও উত্তর মেলেনি বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ত্রাণ বিলি করে ছবি তোলা ‘অমানবিক’, জনপ্রতিনিধিদের তীব্র কটাক্ষ ফিরহাদ হাকিমের]

আটকে পড়া ব্যক্তিদের তরফে সুজিত প্রসাদ লাহিড়ি বলেছেন, “গুজরাট বা মধ্যপ্রদেশে আটকে থাকা সেই রাজ্যের বাসিন্দাদের ফিরিয়ে নিতে সবরকম ব্যবস্থা করছে রাজ্য সরকার। এই প্রেক্ষিতে রাজ্য সরকারের অনুমতি পেলেই তাঁরা ফিরতে পারেন। তবে রাজ্যে ফিরে তাঁরা নিয়ম মেনে কোয়ারেন্টাইনে থাকবেন। প্রথমেই বাড়ি ঢুকবেন না।”

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে ফের চার পাতার চিঠি রাজ্যপালের, ‘বিরক্তিকর’ মনে করছে তৃণমূল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement