BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ব্যাধি দিল চিন, দাওয়াই দিল না’, গান গেয়ে করোনার বিরুদ্ধে জেহাদ ঘোষণা বৃহন্নলাদের

Published by: Sayani Sen |    Posted: May 4, 2020 8:02 pm|    Updated: May 4, 2020 8:02 pm

Some transgender singing a song about corona virus

দিব্যেন্দু মজুমদার, হুগলি: সিঙ্গুরে ত্রাণ নিতে এসে চিনকে কটাক্ষ করে মারণ ভাইরাস করোনাকে নিয়ে গান বাঁধলেন বৃহন্নলারা। সোমবার সিঙ্গুর বিডিও অফিসের সামনে থেকে হরিপালের বিধায়ক বেচারাম মান্না ৪৫ জন বৃহন্নলার হাতে চাল, ডাল, তেল, মশলা-সহ অন্যান্য খাদ্যসামগ্রী তুলে দেন। খাদ্যসামগ্রী হাতে পেয়ে রাজ্য সরকারের ভূমিকায় রীতিমতো খুশি বৃহন্নলারা। ত্রাণ পাওয়ার পর করোনার বিরুদ্ধে রীতিমতো জেহাদ ঘোষণা করে গান ধরলেন বৃহন্নলারা।

বৃহন্নলারা হরিপালের বিধায়ক বেচারাম মান্নার উদ্যোগে রীতিমতো খুশি বৃহন্নলারা। তাঁরা বলেন, “আমাদের জন্য কেউ ভাবতে পারে এটা ভেবে ভীষণ আনন্দ লাগছে। আজ দীর্ঘদিন ধরে লকডাউনের কারণে তাঁরা বাইরে বেরোতে পারছেন না। রোজগার তলানিতে এসে ঠেকেছে। এরকম পরিস্থিতিতে বেঁচে থাকাটাই কঠিন হয়ে দাঁড়িয়েছে।” করোনার বিরুদ্ধে এই যুদ্ধে সকলের পাশে থেকে জিতবেন বলে অঙ্গীকার করেন তাঁরা। ত্রাণসামগ্রী হাতে পাওয়ার পর গান গাইতে শুরু করেন তাঁরা। বৃহন্নলরা গাইলেন, “ব্যাধি দিল চিন দাওয়াই দিল না। মরণের আর এক নাম করোনা মেড ইন চায়না।”

Hooghly

[আরও পড়ুন: ঝাঁকাভরতি ফুচকা পড়ে দালানেই, লকডাউনে সংসার অচল ‘ফুচকা গ্রামের’ বাসিন্দাদের]

বিধায়ক বেচারাম মান্না বলেন, “সিঙ্গুরে ৪৫ জন বৃহন্নলা বাস করেন। আমরা সমাজের সর্বস্তরের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।” অন্যদিকে, এদিনই হরিপাল ব্লক আইসিডিএস হেল্পার অ্যান্ড ওয়ার্কাস ইউনিয়নের পক্ষ থেকে তঁদের বেতন থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৬৩ হাজার ২০০ টাকার চেক হরিপাল বিডিও তপন হালদারের হাতে তুলে দেন। উল্লেখ্য, এর আগে একজন বৃহন্নলা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করেন।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: সামাজিক দূরত্বের বালাই নেই, রেড জোনেও মাস্ক ছাড়াই মদের দোকানে উপচে পড়া ভিড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে