BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

তৃণমূল ও কংগ্রেস এজেন্টদের হাতাহাতি, গণনাকেন্দ্র থেকে ব্যালট লুট দুষ্কৃতীদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 17, 2018 7:37 pm|    Updated: May 17, 2018 7:37 pm

South Dinajpur: Ballot box allegedly taken away from counting centre by anti socials

রাজা দাস, দক্ষিণ দিনাজপুর: তখনও ভোট গণনা শুরু হয়নি। গণনাকেন্দ্রে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন তৃণমূল ও কংগ্রেসের এজেন্টরা। সেই ফাঁকে গণনাকেন্দ্র থেকে ব্যালট বাক্স ও পেপার লুট করে পালাল দুষ্কৃতীরা। দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরে এমনই ঘটনা ঘটেছে বলে অভিযোগ। শেষপর্যন্ত গণনাকেন্দ্র লাগোয়া একটি মাঠ থেকে ব্যালট বাক্স ও ব্যালট পেপার উদ্ধার করে পুলিশ। নির্ধারিত সময়ের দীর্ঘক্ষণ পর শুরু হয় ভোট গণনা।

[গণনাকেন্দ্রে ঢুকে ছাপ্পা ভোট, অভিযোগে সরগরম নদিয়ার কৃষ্ণগঞ্জ]

দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর ব্লকের পঞ্চায়েত ভোটের গণনাকেন্দ্র হরিরামপুর আব্দুল গণি কলেজ। সকালে নিয়মমাফিক স্ট্রং রুম থেকে ব্যালট বাক্স নিয়ে আসা হয় গণনাকেন্দ্রে। কিন্তু, গণনা শুরুর আগেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীদের দাবি, হরিরামপুর আব্দুল গণি কলেজের গণনাকেন্দ্রে হাতাহাতি জড়িয়ে পড়েন তৃণমূল ও কংগ্রেসের এজেন্টরা। সকলেই যখন সেই গণ্ডগোল থামাতে ব্যস্ত, তখনই গণনাকেন্দ্রে থেকে স্থানীয় একটি পঞ্চায়েতের ব্যালট বাক্স ও পেপার নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী নিয়ে হরিরামপুর আব্দুল গণি কলেজে পৌঁছান এসডিপিও বিপুল বন্দ্যোপাধ্যায়। পুলিশের তাড়া খেয়ে গণনাকেন্দ্র লাগোয়া একটি মাঠে ব্যালট বাক্স ও পেপার ফেলে পালায় দুষ্কৃতীরা। সেগুলি উদ্ধার করে পুলিশ। নির্ধারিত সময়ের অনেক পরে হরিরামপুর ব্লকের পঞ্চায়েতে ভোটগণনা শুরু হয়।

[বীরভূমে উন্নয়নের মাঝেই ফুটল পদ্ম, গণনাকেন্দ্রের বাইরে তীব্র উত্তেজনা]

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর ব্লকে শাসকদলের একাধিক গোষ্ঠী। পরিস্থিতি এমনই যে পঞ্চায়েতে ভোটে কংগ্রেস টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্থানীয় তৃণমূল নেতা শুভাশিস পাল ওরফে সোনা পালের মা ও দাদা। দলবিরোধী কাজের অভিযোগে তাঁকে অবশ্য বহিষ্কার করেছে শাসকদলের জেলা নেতৃত্ব। বুধবার এই ব্লকের গুরগুল অঞ্চলের একটি বুথে পুনর্নির্বাচনও হয়। হরিরামপুর ব্লকে আবার কংগ্রেসের সাংগঠনিক শক্তিও কম নয়।

[ফল ঘোষণা শুরু হতেই আবির মজুত তৃণমূল কংগ্রেসের, পালটা লাড্ডুর বরাত বিজেপির

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে