BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে স্বস্তি! সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে কালবৈশাখীর পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

Published by: Abhisek Rakshit |    Posted: April 3, 2021 10:31 am|    Updated: April 3, 2021 10:31 am

An Images

নব্যেন্দু হাজরা: গত কয়েকদিন ধরেই বাড়ছে তাপমাত্রা। ভোটের উত্তাপ যেমন বেড়েছে, তেমনই উর্ধ্বমুখী পারদও। তবে এবার রাজ্যবাসীর জন্য স্বস্তির খবর শোনাল আবহাওয়া দপ্তর। শনিবার বিকেলে কলকাতা (Kolkata) দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রয়েছে কালবৈশাখীর সম্ভাবনাও।

কয়েকদিন ধরেই গরম বেড়েছে রাজ্যজুড়ে। যা রীতিমতো অস্বস্তিতে রেখেছিল সাধারণ মানুষকে। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম বাড়লেও বিকেলের দিকে দক্ষিণবঙ্গের সাত জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে এই জেলাগুলোতে। রবিবার কালবৈশাখীর সম্ভাবনা আরও বাড়বে। ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও বইতে পারে। এদিকে, দার্জিলিং ও কালিম্পংয়ে শনিবার সামান্য বৃষ্টি হলেও আগামী দুদিন উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: যাদবপুর-JNU’কে পিছনে ফেলে দেশের সেরা কলকাতা বিশ্ববিদ্যালয়, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

আবহাওয়া অফিসের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ আন্দামান সাগরে অবস্থান করছে। পরবর্তীতে এটি উত্তর-উত্তরপূর্ব দিকে মায়ানমার উপকূলে যাবে। পরবর্তীতে দুর্বল হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। তবে এই নিম্নচাপের সঙ্গে ঝোড়ো হাওয়া থাকায় সমুদ্র ইতিমধ্যে উত্তাল হয়ে রয়েছে। শনিবার বিকেল পর্যন্ত আন্দামান সাগরে মৎস্যজীবীদের প্রবেশও নিষেধ। এদিকে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। এর ফলে ফের আবহাওয়ার পরিবর্তন উত্তর পশ্চিম ভারতে। সোমবার রাজস্থানের কিছু অংশে প্রবল ধুলোর ঝড়ের আশঙ্কা।অন্ধ্রপ্রদেশের উপকূল, তেলেঙ্গানা, পুদুচেরি, সুরাট এবং গুজরাটের কিছু অংশে তাপপ্রবাহের সর্তকতা।

[আরও পড়ুন: কলকাতায় ফের অগ্নিকাণ্ড, তপসিয়ায় জুতো কারখানার আগুনে ধসে পড়ল দেওয়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement