৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডবল লাইন জুড়ে এ মাসেই গতি বাড়াবে উত্তরবঙ্গগামী ট্রেনগুলি

Published by: Paramita Paul |    Posted: March 2, 2021 9:06 pm|    Updated: March 2, 2021 9:08 pm

Speed of Trains to North Bengal will be increased by late March | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: বাড়বে উত্তরবঙ্গগামী ট্রেনের (Trains) গতি। সেই উদ্দেশ্যে চলছে সংস্কার। সব ঠিকঠাক থাকলে চলতি মাসের শেষ থেকে আজিমগঞ্জ শাখা দিয়ে যাতায়াতকারী উত্তরবঙ্গগামী ট্রেনের গতিবেগ বাড়বে। তবে লাইনের সংস্কারের জন্য চলতি মাসে আজিমগঞ্জ শাখার বেশকিছু ট্রেন বাতিল হচ্ছে। সময় পরিবর্তন হবে আরও কয়েকটি ট্রেনের।

রেলের তরফে জানানো হয়েছে, চলতি মাসের শেষ সপ্তাহ থেকেই আজিমগঞ্জ শাখা দিয়ে যাতায়াতকারী উত্তরবঙ্গগামী ট্রেনের গতি বাড়বে। ওই শাখার প্যাসেঞ্জার ট্রেনের গতিও বাড়বে একই কারণে। কাটোয়া থেকে গঙ্গাটিকুড়ি ও কর্ণসুবর্ণ থেকে চৌরিগাছার মধ্যে ডবল লাইন তৈরির কাজ শেষ। ব্যান্ডেল–কাটোয়া–আজিমগঞ্জ শাখার নতুন এই ডবল লাইনের সঙ্গে প্ল্যাটফর্মের সংযোগ করার পদ্ধতিগত কাজ শুরু হচ্ছে আগামী ৫ মার্চ থেকে। চলবে ২০ মার্চ পর্যন্ত।

[আরও পড়ুন : স্থায়ী হল না স্বস্তি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ২]

হাওড়ার ডিআরএম সুমিত নারুলা বলেন, “সংশ্লিষ্ট কাজের জন্য ওই শাখায় চলাচলকারী কিছু ট্রেন বাতিল হবে, কোনওটার সময় পরিবর্তন হবে ২০ মার্চ পর্যন্ত। তবে ডবল লাইন হওয়ায় ট্রেনের ক্রসিং সিস্টেম বন্ধ হবে। ফলে বাড়বে ট্রেনের গতি।” পরবর্তী সময়ে এই শাখায় ট্রেনের সংখ্যা বাড়ানো সম্ভব হবে।

উল্লেখ্য, উত্তরবঙ্গগামী অধিকাংশ মেল এক্সপ্রেস এই লাইন দিয়ে যাতায়াত করে থাকে। যার মধ্যে রয়েছে কামরূপ এক্সপ্রেস, তিস্তা তোর্সা এক্সপ্রেস, গরীব রথ এক্সপ্রেস, মালদা ইন্টার সিটি এক্সপ্রেস, রাধিকাপুর এক্সপ্রেস, হাটে বাজারে এক্সপ্রেস, নবদ্বীপ–মালদা প্যাসেঞ্জার প্রভৃতি।

[আরও পড়ুন : মোদির ব্রিগেডে থাকবেন সৌরভ-মিঠুন-প্রসেনজিৎ? শমীক ভট্টাচার্যের মন্তব্যে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে