২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলিল উদ্ধারের পরও দিলীপকে কেন গ্রেপ্তার নয়? নাম না করে প্রশ্ন মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: November 16, 2022 2:35 pm|    Updated: November 16, 2022 3:58 pm

SSC scam: Why not arrest Dilip Ghosh, asks CM Mamata Banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রসন্ন রায়ের বাড়ি থেকে মিলেছে দিলীপ ঘোষের (Dilip Ghosh) সম্পত্তির দলিল। তা নিয়ে শোরগোল বিভিন্ন মহলে। মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায় মেদিনীপুরের সাংসদকে গ্রেপ্তারির দাবি জানিয়েছিলেন। একই প্রসঙ্গে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে প্রশ্ন তুললেন, ”কেন তদন্ত হবে না দিলীপ ঘোষের বিরুদ্ধে? কেন গ্রেপ্তার করা হল না তাঁকে?” 

দিনচারেক আগে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহাকে (SP Sinha) আদালতে তোলা হয়। তিনি বিচারকের সামনে সিবিআই সিজার লিস্ট জমা দেওয়ার দাবিতে সরব হন। তারপর সিবিআই (CBI) নড়েচড়ে বসে। জমা পড়ে সিজার লিস্ট। ওই সিজার লিস্টই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। সিজার লিস্টের ৮ নম্বর পয়েন্ট দেখে কার্যত হতবাক প্রায় সকলেই। ৮ নম্বর পয়েন্টে দিলীপ ঘোষের সম্পত্তির দলিলের উল্লেখ রয়েছে। প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের ফ্ল্যাট থেকে ওই দলিলটি বাজেয়াপ্ত করেছে সিবিআই। ওই ডিড অনুযায়ী, দিলীপ ঘোষ ২০২২ সালের ২২ এপ্রিল জনৈক শৌভিক মজুমদারের কাছ থেকে দক্ষিণ ২৪ পরগনা এলাকায় জমিটি কেনেন।

[আরও পড়ুন: মিজোরামে খাদান ধসে নিহত বাংলার ৪ শ্রমিক, দেহ ফেরাতে সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর]

এ নিয়েই বুধবার প্রশ্ন ছুঁড়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ির দলিল। তা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকেই। মুখ্যমন্ত্রীর কথায়, “অর্পিতা ও পার্থর সঙ্গে যা হয়েছে তা ঠিক। কিন্তু তাহলে দিলীপের বিরুদ্ধে কেন কোনও তদন্ত হল না? কেন গ্রেপ্তার করা হল না তাঁকে?” এ বিষয়ে দিলীপ ঘোষ বলেন, “আমি লুকিয়ে কিছু করিনি। ওনার হাতে ক্ষমতা আছে। সিআইডি তদন্ত করুক আমার বিরুদ্ধে। আমি প্রস্তুত। তল্লাশি করুক, কোথায় কী লুকনো আছে জানুক।”

[আরও পড়ুন: ‘ভুল’ ইঞ্জেকশনে ডেঙ্গু আক্রান্ত নাবালকের মৃত্যু, মালদহ মেডিক্যালে বিক্ষোভ পরিবারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে