Advertisement
Advertisement
Elections

ঘোষিত চার পুরনিগমের নির্বাচনের দিনক্ষণ, ঝুলেই রইল হাওড়ার ভাগ্য

২৮ ডিসেম্বর থেকে শুরু মনোনয়ন পেশ।

State Election commission announced date of Vote for 4 corporations

ছবি: প্রতীকী

Published by: Tiyasha Sarkar
  • Posted:December 27, 2021 4:09 pm
  • Updated:December 27, 2021 4:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানাপোড়েনের মাঝেই এবার ৪টি পুরনিগমের ভোটের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। জানুয়ারির ২২ তারিখ ভোট হবে রাজ্যের চারটি পুরনিগম বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়িতে। গণনা হবে ২৫ জানুয়ারি। তবে হাওড়ার ভোট নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত জানায়নি কমিশন।

রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission) আগেই জানিয়েছিল, ২০২২ সালের মে মাসের মধ্যে বাকি পুরসভাগুলিতে ভোট করাতে প্রস্তুত তারা। কোভিড (COVID-19) পরিস্থিতিতে ভোটারদের স্বাস্থ্যের কথা ভেবে ৬ থেকে ৮ দফায় ভোট করা হবে। সেই মতোই এবার রাজ্যের চারটি পুরনিগমের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন।  সোমবার সাংবাদিক বৈঠক করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তিনি ঘোষণা করেন, জানুয়ারির ২২ তারিখ ভোট হবে রাজ্যের চারটি পুরনিগম বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়িতে। বিধাননগরে মোট ওয়ার্ড সংখ্যা ৪১, চন্দননগরে ৩৩, আসানসোলে ১০৬ ও শিলিগুড়িতে ৮৭ টি ওয়ার্ড। 

Advertisement

[আরও পড়ুন: আনন্দপুরে বাংলাদেশি পাচার কাণ্ডে নদিয়া যোগ, ভুয়ো নথি তৈরির অভিযোগে গ্রেপ্তার এক

সোমবার সৌরভ দাস জানিয়েছেন, আগামিকাল অর্থাৎ ২৮ ডিসেম্বর থেকেই শুরু হবে মনোনয়ন পেশ। মনোনয়নের শেষ তারিখ ৩ জানুয়ারি। আজ অর্থাৎ ২৭ ডিসেম্বর থেকেই রাজ্যে জারি হয়েছে আদর্শ আচরণ বিধি। তবে নির্বাচনের নিরাপত্তার দায়িত্বে থাকবে রাজ্য পুলিশ নাকি কেন্দ্রীয় বাহিনী, তা এখনও জানায়নি কমিশন। প্রতিটি বুথে থাকবে সিসিটিভি, জানিয়েছেন সৌরভ দাস। পাশাপাশি হাওড়ার ভোট নিয়ে এখনও কোনও সিদ্ধান্তের কথা জানাননি রাজ্য নির্বাচন কমিশনার।  

Advertisement

উল্লেখ্য, পুরভোট নিয়ে সোমবার দুপুরে একটি সর্বদল বৈঠকের আয়োজন করেছিল রাজ্য নির্বাচন কমিশন। সেখানে শাষক-বিরোধী উভয় দলই গিয়েছিল। তবে বৈঠক শুরুর আগেই প্রথমে ঘটনাস্থল থেকে বেরিয়ে যান বিজেপির প্রতিনিধিরা। পরবর্তীতে বাম-কংগ্রেসও বৈঠক ছেড়ে চলে যায়। 

[আরও পড়ুন: পুরনো শত্রুতা নাকি অন্য কিছু? ইসলামপুরে হোটেল ব্যবসায়ীর স্ত্রীকে পিটিয়ে ‘খুন’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ