BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নম্বর বাড়ানোর দাবিতে গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 18, 2017 4:20 am|    Updated: February 18, 2017 4:20 am

Student agitation in Gourbanga University

নিজস্ব সংবাদদাতা: প্রত্যেকের উত্তরপত্রেই ১৫ নম্বর করে অতিরিক্ত নম্বর দিতে হবে। এমনই অদ্ভূত আবদার করে বসলেন পড়ুয়ারা। আর সেই দাবিতে দীর্ঘ প্রায় ১৮ ঘণ্টা ধরে ঘেরাও হয়ে রয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ গোপাল চন্দ্র মিশ্র।

(ভারতীয় সেনাকে পেট্রল বোমা দিয়ে আক্রমণের ছক বিচ্ছিন্নতাবাদীদের)

শুক্রবার বিকেল তিনটে থেকে বাংলা বিষয়ের স্নাতকোত্তর বিভাগের পড়ুয়ারা এই আন্দোলন শুরু করেন। রাতভর চলে ঘেরাও। শনিবার সকালেও ঘেরাও মুক্ত হতে পারেননি উপাচার্য। পরীক্ষা নিয়ামকের অপসারণেরও দাবি করেছেন ছাত্ররা। ছাত্র বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠেছে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় চত্বর। দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের উত্তরপত্রে গড় ও কম নম্বর দেওয়া হয়েছে বলে অভিযোগ পড়ুয়াদের। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁরা বিক্ষোভ চালিয়ে যাবেন বলে জানান৷

(অন্তঃসত্ত্বাদের জন্য আর্থিক বরাদ্দ কমাল কেন্দ্র)

মালদহের ওই বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ নতুন নয়। এর আগেও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক সনাতন দাসকে প্রায় ৩৬ ঘণ্টা ঘেরাও করে অবস্থানে বসেছিলেন বাংলা বিভাগের পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উত্তরপত্র পুনর্মূল্যায়নের আশ্বাস দিয়েছিল। আগামী ২০ ফেব্রুয়ারি পুনর্মূল্যায়নের পর ফের ফল প্রকাশের কথা। তার আগেই ১৫ নম্বর করে বাড়ানোর দাবি তুলে উপাচার্যকে ঘেরাও করা হয়েছে। উপাচার্য বলেন, এ অত্যন্ত অন্যায় দাবি। এমন দাবি কোনওভাবেই মেনে নেওয়া সম্ভব নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে