BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রেল লাইনে ধস, মেরামতির জেরে ব্যাহত শিয়ালদহ-বনগাঁ আপ শাখার ট্রেন চলাচল

Published by: Sulaya Singha |    Posted: August 28, 2021 9:30 am|    Updated: August 28, 2021 10:40 am

Suburban train services on Sealdah-Bongaon route disrupted | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার সকালে ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় সমস্য়ায় পড়লেন নিত্যযাত্রীরা। এদিন সকালে শিয়ালদহ-বনগাঁ (Sealdah-Bongaon route) আপ শাখার রেল পরিষেবা ব্যাহত হয়। প্রথমে বেশ খানিকক্ষণের জন্য বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। পরে দত্তপুকুর স্টেশন পর্যন্ত পরিষেবা চালু হয়। তবে দেরি করে চলছে স্টাফ স্পেশ্যাল ট্রেন (Staff Special Train) বলেই খবর।

পরিষেবা ব্যাহত হওয়ার কারণ হিসেবে জানা গিয়েছে, গুমা এবং অশোকনগর স্টেশন রোডের মাঝে বিদ্যাধরী খালের সেতু রয়েছে। আর বৃষ্টির জেরে সেই সেতুতে ধস নামে। তাতেই বন্ধ হয়ে যায় রেল লাইন। শুরু হয় মেরামতির কাজ। ফলে দীর্ঘক্ষণের জন্য পরিষেবা ব্যাহত হয়। রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে। তবে বেলা ১০টার আগে পরিষেবা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম। ফলে কর্মক্ষেত্রের জন্য বাড়ি থেকে বেরিয়ে ট্রেন ধরতে এসে সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের।

[আরও পড়ুন: Coronavirus: কোভিড কেড়েছে বাবাকে, চরম আর্থিক অনটনে বন্ধ কিশোরীর পড়াশোনা]

উল্লেখ্য, করোনা (Coronavirus) অতিমারীর সংক্রমণে লাগাম টানতে আপাতত রাজ্যে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। যদিও যাত্রী সুবিধার্থে চলছে বেশ কিছু স্টাফ স্পেশ্যাল ট্রেন। এমনকী, বর্তমানে মান্থলি কার্ড না থাকলেও জরুরি প্রয়োজনে কাউন্টার থেকে টিকিট কেটেই ট্রেনে ওঠা যাচ্ছে। তবে দীর্ঘদিন ধরে লোকাল বন্ধ থাকায় হয়রানি বাড়ছে সাধারণ মানুষের। এমন অভিযোগ তুলে বারবার বিক্ষোভ-প্রতিবাদে নেমেছেন যাত্রীরা। শিয়ালদহ দক্ষিণ থেকে মেন শাখা, আবার হাওড়াতেও (Howrah) একই ছবি ধরা পড়েছে একাধিকবার। যে কারণে ট্রেন চলাচলও ব্যাহত হয়েছে।

তবে এবার সেতুতে ধস নামার কারণে বিলম্বে চলছে আপ শাখার ট্রেন। স্বাভাবিক ভাবেই গন্তব্যে পৌঁছতে অনেকটাই দেরি হচ্ছে চাকরিজীবীদের। ভোগান্তির শিকার ব্যবসায়ীরাও। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে বলেই জানাচ্ছেন রেলের আধিকারিকরা।

[আরও পড়ুন: Duare Ration: পর্যাপ্ত পরিকাঠামোর অভাব, ১ সেপ্টেম্বর থেকে হচ্ছে না প্রকল্পের ট্রায়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে