BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনুমতি ছাড়াই হনুমান জয়ন্তীতে অস্ত্র হাতে মিছিল সিউড়িতে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 11, 2017 5:21 am|    Updated: December 16, 2019 12:54 pm

Suri tensed as crowd 'brandishing arms' throng road on Hanuman jayanti

নন্দন দত্ত, সিউড়ি: ফের অস্ত্র হাতে মিছিল বেরল সিউড়িতে। মঙ্গলবার সকালে হনুমানজয়ন্তী উপলক্ষ্যে মিছিল করে একদল যুবক। তাদের হাতে গেরুয়া পতাকা বা জাতীয় পতাকার পাশাপাশি দেখা মিলল অস্ত্রেরও।

গত রামনবমীর দিনেই অস্ত্র হাতে মিছিল বেরিয়ে ছিল সিউড়িতে। তা নিয়ে সরগরম হয়ে ওঠে রাজ্য। সেদিনই হনুমানজয়ন্তী উপলক্ষ্যে এই মিছিলেরও ঘোষণা করা হয়েছিল। মিছিলের ডাক দিয়েছিল হিন্দু জাগরণ মঞ্চ। যদিও সেদিনের মিছিলের পরই, প্রকাশ্যে অস্ত্র নিয়ে কোনওরকম মিছিল বা শোভাযাত্রা নিষিদ্ধ করা হয় প্রশাসনের পক্ষ থেকে। মাইক বাজানোর অনুমতি থাকলেও শোভাযাত্রার কোনও অনুমতি দেয়নি পুলিশ। কেন এই মিছিলের অনুমতি দেয়নি প্রশাসন, তা নিয়ে সিউড়িতে এসে সরব হয়েছিলেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী কিরেন রিজিজু। তাঁর দাবি ছিল, স্বাধীন ভারতে এই মিছিলের অনুমতি দেওয়া আবশ্যক। শোনা যাচ্ছিল, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নিজে এই মিছিলের নেতৃত্ব দেবেন। যদিও প্রশাসনের অনুমতি না থাকায় শেষ মুহূর্তে মিছিল প্রত্যাহারেরই সিদ্ধান্ত নেন আয়োজকরা।

17888355_1380814635311584_741768978_n
ছবি-বাসুদেব ঘোষ

তা সত্ত্বেও এদিন সকালে দেখা মিলল মিছিলের। বড়বাগান ১-এর পল্লি মোড় থেকে বের হয় শোভাযাত্রা। ওদিকে দত্তপুকুর মোড়েও রাম-সীতা-হনুমানের বহুরূপী সাজে এবং বজরংবলির মূর্তি নিয়ে মিছিল বের করেন স্থানীয় যুবকরা। এদেরই কারও কারও হাতে অস্ত্রের দেখা মেলে। যদিও পুলিশকে দেখা মাত্র তারা অস্ত্র লুকিয়ে ফেলে।

17888799_1380814745311573_1120371023_n
ছবি-বাসুদেব ঘোষ

গোটা পরিস্থিতি সামাল দিতে এলাকায় মোতায়েন করা হয় বিরাট পুলিশবাহিনী। নামানো হয় ব়্যাফ। যদিও এদিনের মিছিলে কোনও বিজেপি নেতার দেখা মেলেনি। ফলত মিছিলের সেই অর্থে কোনও আয়োজক নেই, নেই কোনও নেতাও। সাধারণ মানুষই এই মিছিল সংগঠিত করেছে, এমনই ছবি তুলে ধরা হয়। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে সিউড়ি জুড়ে। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। ঘটনায় আহত হয় আটজন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে