২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের যুযুধান শুভেন্দু-অখিল গিরি, বিরোধী দলনেতাকে আইনি নোটিস পাঠালেন অখিলপুত্র

Published by: Sucheta Sengupta |    Posted: November 22, 2022 10:44 am|    Updated: November 22, 2022 10:52 am

Suvendu Adhikari versus Akhil Giri verbal spat intensifies, Suprokash Giri sends legal notice to him | Sangbad Pratidin

রঞ্জন মহাপাত্র, কাঁথি: রাষ্ট্রপতিকে নিয়ে রাজ্যের মন্ত্রী তথা বিধায়ক অখিল গিরির (Akhil Giri) বিতর্কিত মন্তব্যের রেশ এখনও কাটেনি। মন্ত্রিসভা থেকে তাঁর অপসারণের দাবিতে বিরোধীরা এখনও এককাট্টা। বিশেষ করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নেতৃত্বেই অখিল গিরির বিরুদ্ধে প্রতিবাদ জিইয়ে রেখেছে বিজেপি (BJP) । তবে এবার শুভেন্দুকে পালটা চাপে ফেলতে আইনি নোটিস পাঠালেন অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরি। তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে কটাক্ষ করে এবার আইনি চাপে পড়লেন বিরোধী দলনেতা।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (Draupadi Murmu) নিয়ে অপমানজনক মন্তব্যের প্রতিবাদে কারা প্রতিমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে বিজেপি গত সপ্তাহে একাধিক কর্মসূচি পালন করেছে। রামনগরের সভায় বক্তব্য রাখতে গিয়ে অখিল গিরি ও তাঁর পুত্র সুপ্রকাশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন শুভেন্দু অধিকারী। বলেন, ‘‘দেখতে পাচ্ছেন নাকি অখিলবাবু? আপনার পুত্র তো আপনার ঝাড়ের বাঁশ! সে আবার বড় নেতা? সে গ্র্যাজুয়েট নয়। অথচ কাঁথি কলেজের সভাপতি।”

[আরও পড়ুন: এখনও এই কাজটি করেননি? নতুন বছরে নিষ্ক্রিয় হতে পারে আপনার প্যান কার্ড]

পালটা জবাবে যুবনেতা সুপ্রকাশ গিরির বক্তব্য ছিল, ‘‘একজন (শুভেন্দু অধিকারী) ওপেন ইউনিভার্সিটি পাশ করা ছেলে, যার কোনও শিক্ষাদীক্ষা নেই, অপরকে দোষারোপ করছেন। আমি চ্যালেঞ্জ করে বলছি শুভেন্দু অধিকারী নেতাজি ওপেন ইউনিভারসিটি থেকে পাশ করেছে। সেই সার্টিফিকেট তৈরি করতে গিয়ে জালিয়াতি করেছেন। ২০০৭ সালে পরীক্ষা দেওয়ার জন্য শুভেন্দু অধিকারীর হয়ে অন্য একজন পশ্চিম মেদিনীপুরে বেলদা পরীক্ষা দিতে গিয়েছিলেন। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা করব আমি।’’

[আরও পড়ুন: যৌথ প্রকল্পে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকুক মুখ্যমন্ত্রীর নামও, বরাদ্দের তথ‌্য তুলে দাবি ফিরহাদের]

যেমন কথা, তেমন কাজ। মঙ্গলবার সকালে সুপ্রকাশ গিরির আইনজীবী শুভেন্দু অধিকারীকে নোটিস (Legal Notice) পাঠিয়েছেন। সুপ্রকাশের প্রতি বিরোধী দলনেতার নানা কটাক্ষের জবাবদিহি চেয়ে আইনি নোটিস পাাঠানো হয়েছে।  চিঠিতে বিশেষভাবে উল্লেখ  করা হয়েছে তাঁর বক্তব্যের এই অংশটি – ”দেখতে পাচ্ছেন নাকি অখিলবাবু? আপনার পুত্র তো আপনার ঝাড়ের বাঁশ! সে আবার বড় নেতা? সে গ্র্যাজুয়েট নয়। অথচ কাঁথি কলেজের সভাপতি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে