১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঝালদার ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী নিহত কাউন্সিলর তপন কান্দুর ভাইপো মিঠুন

Published by: Sayani Sen |    Posted: May 27, 2022 10:00 pm|    Updated: May 27, 2022 10:00 pm

Tapan Kandu's nephew Mithun Kandu to fight municipal election on Congress ticket । Sangbad Pratidin

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: পুরুলিয়ার ঝালদার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দু খুন হন। তাই তাঁর ওয়ার্ডে উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই ওয়ার্ডে উপনির্বাচনে কংগ্রেসের হয়ে লড়ছেন নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু। কাকার আদর্শকে অবলম্বন করে এগিয়ে যাওয়ার কথা বলেন কংগ্রেস প্রার্থী। দলের সিদ্ধান্ত চূড়ান্ত বলেই মত নিহত কাউন্সিলরের স্ত্রীর।

শুক্রবার নিহত তপন কান্দুর বাড়িতেই বৈঠক করেন কংগ্রেস নেতারা। ওই বৈঠকেই দলীয় নেতাকর্মীরা সিদ্ধান্ত নেন নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন ভোটে লড়বেন। দলের সিদ্ধান্ত মেনে নেন নিহত কাউন্সিলরের স্ত্রী। মিঠুন বলেন, “কাকুর অসম্পূর্ণ কাজ শেষ করাই আমার দায়িত্ব।”

[আরও পড়ুন: অধ্যাপক ইন্টারভিউতে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা, সরকারি চাকরি করেন মন্ত্রীর ২৫ আত্মীয়!]

উল্লেখ্য, বৃহস্পতিবারই সাংবাদিক বৈঠক করে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তিনি জানান, আগামী ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটগ্রহণ (Election) । একইদিনে নির্বাচন হবে পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ড, উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড, ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং হুগলির চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড।

এদিকে, পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তকে (Anupam Dutta) পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয়েছিল। তাই সেখানেও উপনির্বাচন। পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে তৃণমূলের হয়ে লড়ছেন অনুপম দত্তের স্ত্রী মীনাক্ষী। শুক্রবার বারাকপুর প্রশাসনিক ভবনে মনোনয়নপত্র জমা দিলেন তিনি। বিধায়ক নির্মল ঘোষের আশীর্বাদ নিয়ে মনোনয়নপত্র জমা দিতে যান মীনাক্ষী। নিহত স্বামী অনুপম দত্তের আদর্শ অবলম্বন করে সাধারণ মানুষের জন্য কাজ করার আশ্বাস মীনাক্ষীর। জয়ের বিষয়ে আশাপ্রকাশ করেন তিনি।

[আরও পড়ুন: ‘অতিরিক্ত লোভ আর উচ্চাকাঙ্ক্ষাই শেষ করে দিল মেয়েকে’, আক্ষেপ মঞ্জুষার মায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে