BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

আগামী ২-৩ দিন জাঁকিয়ে শীত বঙ্গে, বর্ধমানের তাপমাত্রা নামল ১৪ ডিগ্রিতে

Published by: Tiyasha Sarkar |    Posted: November 8, 2020 12:00 pm|    Updated: November 17, 2020 12:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সত্যি হল হাওয়া অফিসের পূর্বাভাস (Regional Meteorological Centre, Kolkata)। হেমন্তেই শীতের আমেজ রাজ্যে। রবিবার ভোরে এক ধাক্কায় অনেকটাই নামল কলকাতা-সহ গোটা রাজ্যের তাপমাত্রার পারদ। কুয়াশায় মুড়ল শহর থেকে জেলার পথঘাট। বর্ধমানের তাপমাত্রা নেমেছে ১৪ ডিগ্রিতে।

চলতি বছরে অনেকটাই দেরিতে বিদায় নিয়েছে বর্ষা। তারপর ছিল নিম্নচাপের ভ্রুকুটি। ফলে শীত কতদিনে প্রবেশ করবে সেই অপেক্ষায় ছিলেন রাজ্যবাসী। অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি মাসের শুরু থেকেই নামতে শুরু করে তাপমাত্রার পারদ। রাতে ও ভোরে অনুভুত হচ্ছে শিরশিরানি। তাপমাত্রা ঘোরাফেরা করছিল ২০ ডিগ্রির আশেপাশে। তবে রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নামল ১৮.৩ ডিগ্রি। অর্থাৎ একধাক্কায় স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে নেমেছে পারদ। যার জেরে, এদিন ভোরে কুয়াশায় মুড়েছিল তিলোত্তমা। হালকা হিমেল হাওয়ার অনুভবও মিলেছে। জেলায় রীতিমতো ঝোড়ে ব্যাটিং শুরু করেছে শীত। বর্ধমানের পাশাপাশি আরও কয়েকটি জেলার তাপমাত্রা নেমেছে ১৫-১৬ ডিগ্রিতে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ দিনভর কলকাতার তাপমাত্রা থাকবে ১৮ থেকে ৩১ ডিগ্রির মধ্যে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি। তবে সূর্য ডোবার পর থেকেই ফের শীতের চাদরে মুড়বে বাংলা। যদিও জেলায় দিনভরই বজায় থাকবে শীতের আমেজ।

[আরও পড়ুন: রাজ্যে সামান্য কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমণের নিরিখে ফের শীর্ষে কলকাতা]

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২-৩ দিনে আরও নামবে তাপমাত্রার পারদ। রাজ্যজুড়েই বজায় থাকবে শীতের আমেজ। তবে বুধবার থেকে ফের পালটাতে শুরু করবে আবহাওয়া। আকাশ মেঘলা হওয়ার পাশাপাশি তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা। জানা গিয়েছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ভারতের তামিলনাড়ু, পুদুচেরি, কেরলে। হালকা থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানায়। ভারত মহাসাগর ও দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় আন্দামান-নিকোবরে ভারী বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: অমিত শাহ দিল্লি ফিরতেই বিভীষণ হাঁসদার বাড়িতে বাঁকুড়ার তৃণমূল নেত্রী, তুঙ্গে জল্পনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement