BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

পুজোর আগে বেড়েই চলেছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় মৃত ১৬

Published by: Sulaya Singha |    Posted: October 5, 2020 8:42 pm|    Updated: October 5, 2020 8:47 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে করোনার (Coronavirus) গোষ্ঠী সংক্রমণ মারাত্মক আকার ধারণ করেছে। ইতিমধ্যেই একথা মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তা সত্ত্বেও প্রায় সমস্ত ক্ষেত্রেই ছাড় দেওয়া হয়েছে। আনলক ফাইভে খুলে গিয়েছে সিনেমা হলও। আবার কোভিডবিধি মেনে দুর্গাপুজো আয়োজনেরও তোড়জোর চলছে। কিন্তু পুজোর আগে রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতিটা বেশ উদ্বেগজনক। রবিবারের থেকে সোমবারের আক্রান্তের সংখ্যাটা আপাত দৃষ্টিতে সামান্য কম হলেও ২৪ ঘণ্টায় টেস্টিংয়ের সংখ্যাও কিন্তু গতকালের তুলনায় অনেকটাই কম। একইসঙ্গে বেলাগাম মৃত্যুর সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের এদিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৪৮ জন। যার মধ্যে শুধু কলকাতায় ৬৬৯ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। উত্তর ২৪ পরগনায় চেহারাটা আরও ভয়াবহ। একদিনে সে জেলায় আক্রান্ত ৭৪২ জন। এরপরই তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (১৯২), হাওড়া (১৮৮) ও পূর্ব মেদিনীপুর (১৪২)। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৭৩ হাজার ৬৭৯ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬১ জনের। তার মধ্যে কলকাতায় মৃত ১৯ জন। উত্তর ২৪ পরগনায় করোনার বলি ৯ জন। বাংলায় এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ হারিয়েছেন ৫ হাজার ২৫৫ জন।

[আরও পড়ুন: পরকীয়ায় বাধা দেওয়ায় মেয়ের সাহায্যে স্বামীকে ‘খুন’, রাগে বধূর চুল কেটে দিল উত্তেজিত জনতা]

তবে মোট আক্রান্তের সংখ্যাটা উদ্বেগজনক হলেও রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। যদিও তা আগের তুলনায় ঊর্ধ্বমুখী। বর্তমানে অ্যাকটিভ কেস ২৭ হাজার ৭১৭। তবে বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৯ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা ২ লক্ষ ৪০ হাজার ৭০৭ জন। সুস্থতার হার ৮৭.৯৭ শতাংশ।

করোনা মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৪০ জনের। তবে এদিন টেস্টিংয়ের নিরিখে আক্রান্তের সংখ্যাটা যে উদ্বেগজনক, তা বেশ স্পষ্ট। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ৩৪ লক্ষ ৩৮ হাজার ১২৮ জনের।

[আরও পড়ুন: ‘সুবিচার সম্পর্কে আপনার ধারণা ভুল’, হাথরাস কাণ্ডে লকেটকে তীব্র কটাক্ষ নুসরতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement