BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমডাঙায় প্রাচীন কালী মন্দিরে দুঃসাহসিক চুরি! উধাও প্রায় এক কোটি টাকার সোনার গয়না

Published by: Tiyasha Sarkar |    Posted: December 20, 2021 11:45 am|    Updated: December 20, 2021 11:45 am

Theft in a temple at amdanga, police started investigation | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাসত: আমডাঙার প্রাচীন করুণাময়ী কালী মন্দিরে (Kali Temple) দুঃসাহসিক চুরি। খোয়া গিয়েছে প্রায় এক কোটি টাকার গয়না। ঘটনাটিকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বন্ধ করে দেওয়া হয়েছে মন্দিরের মূল দ্বার। 

জানা গিয়েছে, কয়েকশো বছরের প্রাচীন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) আমডাঙার এই কালী মন্দিরটি। স্থানীয়দের দাবি, সোমবার সকালে তাঁরা জানতে পারেন মন্দিরে চুরি হয়েছে। কালীপ্রতিমার অলংকার নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। খবর পাওয়া মাত্রই তাঁরা ছুটে যান মন্দির চত্বরে। দেখেন, মন্দিরের মূল দ্বারে ঝুলছে তালা। ভিতরে রয়েছে পুলিশের বেশ কয়েকটি গাড়ি। এতেই তারা নিশ্চিত হন চুরির বিষয়ে। এরপরই তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। মন্দিরের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। অভিযুক্তদের গ্রেপ্তারির দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়কে জ্বালানো হয় আগুন।

[আরও পড়ুন: Weather Update: এক ধাক্কায় ৪ ডিগ্রি কমল বঙ্গের তাপমাত্রা, মরশুমের শীতলতম দিনের সাক্ষী কলকাতা]

স্থানীয়দের অভিযোগ, চুরির বিষয়ে পুরোপুরি অন্ধকারে রাখা হচ্ছে তাঁদের। পুলিশ ও মন্দির কমিটির তরফে তাঁদের কোনও তথ্য দেওয়া হচ্ছে না। ফলে কীভাবে কী ঘটেছে তা তাঁরা জানতে পারছেন না। পাশাপাশি মন্দিরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। অবিলম্বে ঘটনাটি জানানোর আরজি জানিয়েছেন তাঁরা। এদিকে  তবে নিরাপত্তার ঘেরাটোপ এড়িয়ে কীভাবে মন্দিরে প্রবেশ করল দুষ্কৃতীরা? সেই প্রশ্নও তুলেছেন অনেকে। 

প্রাথমিকভাবে জানা গিয়েছে, পাঁচিল টপকে ড্রিল মেশিন দিয়ে মন্দিরের জানলা কেটে কালী প্রতিমার প্রায় এক কোটি টাকার অলংকার চুরি করেছে দুষ্কৃতীরা। তার মধ্যে রয়েছে খড়গ, হার-সহ একাধিক গয়না।  নিয়ে গিয়েছে রূপোর আসনও। তবে এ বিষয়ে এখনও পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। তবে ঘটনার সঠিক তদন্তের দাবি জানিয়েছেন স্থানীয়রা।   

[আরও পড়ুন: লোকালয়ে আতঙ্ক ছড়িয়ে বেড়ানোর পর অবশেষে বনদপ্তরের ফাঁদে ডুয়ার্সের ‘ত্রাস’ ভাল্লুক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে