১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যের মন্ত্রীর উদ্দেশে একাধিক হুমকি পোস্টার, শিমুরালিতে চাঞ্চল্য

Published by: Tiyasha Sarkar |    Posted: April 2, 2019 12:38 pm|    Updated: April 17, 2019 6:07 pm

Threatening Posters Found At Simurali railway station

সুবীর দাস, কল্যাণী: ভোটের মুখে তৃণমূল বিধায়কের উদ্দেশে হুমকি পোস্টার উদ্ধার ঘিরে ছড়াল চাঞ্চল্য৷ মঙ্গলবার ভোরে শিয়ালদহ-রানাঘাট শাখার শিমুরালি স্টেশনে  দেখা যায়, চাকদহের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী রত্না ঘোষকে হুঁশিয়ারি দেওয়া পোস্টার পড়েছে। সকালে খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে পুলিশ পোস্টারগুলি ছিঁড়ে ফেলে৷ অভিযোগ, এরপর ফের এদিন বেলার দিকে একই প্ল্যাটফর্মে আরও কিছু পোস্টার নজরে পড়ে। এরপরই স্টেশন চত্বরে বিক্ষোভ মিছিল করেন তৃণমূল কর্মীরা। গোটা ঘটনা জানিয়ে চাকদহ থানার দ্বারস্থ হয়েছেন বিধায়ক রত্না ঘোষ।  

[আরও পড়ুন:  রমজানের মাঝেই ভোট, মুসলিমদের কষ্ট ভাগ করে নিতে রোজা রাখবেন মিমি]

সপ্তাহের আর পাঁচটা দিনের মতোই মঙ্গলবার সকালেও শিমুরালি স্টেশনে ট্রেন ধরার জন্য পৌঁছেছিলেন নিত্যযাত্রীরা। প্ল্যাটফর্মে উঠতেই তাঁদের নজরে পড়ে একটি পোস্টার। সাদা কাগজে লাল কালিতে লেখা, ‘ রত্না ঘোষ সাবধান। তোমাকে তিনদিন সময় দিলাম। তুমি সাবধান হয়ে যাও। এলাকায় গোল কাটা বন্ধ করো।’ নিচে প্রেরক হিসেবে লেখা – ‘মহাকাল’। অভিযোগ, স্টেশনের বিভিন্ন জায়গা থেকে মিলেছে এই পোস্টার। বিষয়টি নজরে পড়তেই আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় তৃণমূল নেতারা। খবর দেওয়া হয় চাকদহ থানায়। পুলিশের উপস্থিতিতে ছিঁড়ে ফেলা হয় পোস্টার।

পুলিশ চলে যাওয়ার পর স্টেশন চত্বরে ফের একই পোস্টার দেখতে পান স্থানীয়রা। এরপরই বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তাঁদের অভিযোগ, ‘বিজেপি বেশ কিছুদিন ধরেই ওই এলাকার তৃণমূল কর্মীদের আক্রমণের ছক কষছে। তবে সাহস না থাকায় রাতের অন্ধকারে এভাবে হুমকি পোস্টার দিয়েছে তাঁরা।’ হুমকি পোস্টারের ঘটনার প্রতিবাদে এদিন সকালে শিমুরালি স্টেশনে বিক্ষোভ মিছিল করেন তৃণমূলের কর্মী সমর্থকরা। ইতিমধ্যে বিষয়টি জানিয়ে চাকদহ থানায় অভিযোগ দায়ের করেছেন বিধায়ক রত্না ঘোষ। যদিও  তৃণমূলের অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। তাঁদের পালটা অভিযোগ, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা।     

[আরও পড়ুন: ‘ভোটবাক্স ভরাতে পারলে উপহার বাইক-স্মার্টফোন’, তৃণমূল নেতার মন্তব্য ঘিরে বিতর্ক]

নির্বাচনের মুখে বারবার তৃণমূল বিধায়ক তথা মন্ত্রীর এই হুমকি পোস্টারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে। মন্ত্রীর নিরাপত্তার খাতিরে পুলিশের তরফে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তাঁরা। তবে এই প্রথম নয়, কিছুদিন আগেই সোদপুর স্টেশন চত্বরেও এমন হুমকি পোস্টার উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল এলাকায়।  ভোটের মুখে একের পর এক এই ধরণের ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে৷                

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে